গেইম

মোবাইলে গেম খেলে জিতলে মিলছে সোনা!

By Baadshah

November 20, 2018

অনলাইনে মোবাইলে গেম খেলে জিতলেই মিলছে নানা পুরস্কার । পুরস্কার হিসেবে পাওয়া যাচ্ছে সোনা। শুনতে অবাক করার মত হলেও ‘প্ল্যানেট গোল্ড রাশ’ নামের একটি অনলাইন মোবাইল গেমে মিলছে সোনা। গুগল প্লে স্টোরে মিলছে গেমটি। ডোনাল্ড ট্রাম্পের দেশ আমেরিকায় গেমটি বেশ জনপ্রিয়।

প্রতিদিন গেমাররা একটা নির্দিষ্ট সময়ের জন্য পাচ্ছেন টুর্নামেন্ট খেলে সোনা জেতার সুযোগ। জিতলে পাবেন এক আউন্স সোনার আট ভাগের এক ভাগ। যা প্রায় ৪ গ্রাম ওজনের সমান।

প্রতি সপ্তাহে সর্বাধিক দু’আউন্স করে সোনা জিততে পারবেন। রোববারে দু’টি সুযোগ থাকছে সোনা জেতার। একটা টুর্নামেন্টে প্রতিদিন যত বার ইচ্ছা অংশগ্রহণ করা যাবে। সবচেয়ে ভাল গেমাররা সপ্তাহের শেষে অতিরিক্ত সোনা উপহার পাবেন। ইউটিউব ভিডিওতে শেয়ারও হয়েছে এই গেম খেলে সোনা জেতার অভিজ্ঞতা।

গেমটি যদিও বেশ কঠিন, সোনার খনিতে অভিযান বলা যেতে পারে। বিভিন্ন ধরনের কঠিন পর্যায় রয়েছে এতে। যেমন, উৎস সন্ধান করা, চ্যালেঞ্জ খুঁজে বের করা ইত্যাদি।

গেমটি খেলে সোনা জিতেছেন এমন একজন নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন ইউটিউবে। তিনি জানান, গেমটি খেলা বেশ কঠিন। সোনা জেতার জন্য বিভিন্ন ধাপ অবলম্বন করতে হয়।

সংবাদ সংস্থা সিএনএন জানায় আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইউরোপের একাধিক দেশ সহ মোট ২৪টি দেশে এই গেম খেলা যাচ্ছে।

টোড হফম্যান নামের এক ব্যক্তি বিজয়ীদের সোনা উপহার দিচ্ছেন। প্যাট্রিক টোগাস নামে অপর এক ব্যক্তির সঙ্গে হাত মিলিয়ে এই অনলাইন গেমটি শুরু হয়েছিল ২০১৭ সালের সেপ্টেম্বরে।

তথ্যসূত্র: আনন্দবাজার