করপোরেট

ম্যাকবুকের মতো আই লাইফের ৩ ল্যাপটপ

By Baadshah

April 12, 2018

কম্পিউটার আমদানিকারক প্রতিষ্ঠান ‘সুরভী এন্টারপ্রাইস লিমিটেড’ ‘আই লাইফের’’ ল্যাপটপ এবং পিসিগুলো বাংলাদেশে বাজারজাত করে আসছে। ছাত্র-ছাত্রী এবং অফিস কাজের প্রয়োজনের কথা মাথায় রেখে আমেরিকার এই ব্র্যান্ড টি দেশের বাজারে ৩ টি ব্র্যান্ড নিউ ল্যাপটপ ছেড়েছে। কম্পিউটার বাজারে অনুমোদিত শো রুমে নিচের ল্যাপটপ গুলো পাওয়া যাচ্ছে। নতুন তিন ব্র্যান্ড হচ্ছে ‘জেড এয়ারপ্লাস, জেড এয়ার এইচ ৬ এবং জেড এয়ার থ্রি। এগুলোর দাম যথাক্রমে ২৬ হাজার ৫০০ টাকা, ২৬ হাজার ৩০০ টাকা এবং ২৯ হাজার ৫০০ টাকা।

রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপে­, জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রী র‌্যাম, ইন্টেলের পাওয়ারফুল প্রসেসর, যার গতি ২.৪ গিগাহার্জ পর্যন্ত। ৪,৮০০ এমএএইচ ব্যাটারি আপনাকে ৫-৬ ঘণ্টা ব্যাকআপ দিবে, ১০০ ঘণ্টা স্ট্যান্ড বাই সময় চার্জ থাকবে। রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক যা প্রয়োজনে বাড়ানো যাবে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকায় আলাদা ভাবে এন্টিভাইরাস ইন্সটল করতে হবে না। এই ল্যাপটপে রয়েছে ল্যান পোর্ট এবং ইউএসবি পোর্ট যা সব ধরনের এক্সটারনাল ডিবাইস ও হার্ড ডিস্ক সাপোর্ট করবে। ১.৮৫ কেজি ওজনের এই স্লি­ম ল্যাপটপটি সহজে বহনযোগ্য। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপ টি সিলভার কালারে পাওয়া যাচ্ছে।

জেড এয়ার এইচ ৬ ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রী র‌্যাম, ৫০০ জিবি হার্ড ডিস্ক, যা প্রয়োজন মতো বাড়ানো যাবে। ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপে­র জেড এয়ার এইচ সিক্স সরাসরি সংযুক্ত আরব আমিরাত থেকে আমদানী করায় এই ল্যাপটপের গুনগত মান খুবই ভাল। রয়েছে আরবি এবং ইংলিশ কিবোর্ড। ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, দুইটি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে ৪,৮০০ এম এ এইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৬-৭ ঘণ্টা কাজ করা যাবে। ১৬.২ মিলিমিটার পাতলা, ১.৪ কেজি ওজনের এই ল্যাপটপে রয়েছেপাওয়ারফুল ইন্টেল প্রসেসর। এর গতি ২.৪ গিগাহার্টজ পর্যন্ত। এটা আপনাকে উচ্চ ¶মতা সম্পন্ন প্রোগ্রাম চালাতে সাহায্য করবে। মাল্টিটাসকিং করার জন্য এই ল্যাপটপ টি হবে অতুলনীয়।

মেটাল দিয়ে তৈরি সিলভার কালারের জেড এয়ার থ্রী ল্যাপটপটি দেখতে খুবই সুন্দর, মসৃণ ও আকর্ষণীয়। ১৩.৩ ইঞ্চি স্ক্রীন ল্যাপটপটিতে রয়েছে ফুল এইচ ডি প্যানেল ডিসপে­। জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এবং ইন্টেল পেন্টিয়াম সিরিজের পাওয়ারফুল প্রসেসর এপোলো লেক ব্যাবহার করা হয়েছে। ২.৪০ গিগাহার্জ গতির কোয়াড (৪) কোর প্রসেসরটি মূলত দৈনন্দিন অফিস ও পারসনাল কাজের জন্য বেশ ভালো পারফরমেন্স দিবে। ৩ জিবি ডিডিআর থ্রী র‌্যাম, ৩২ জিবি এসএসডি স্টোরেজ আপনাকে বড় প্রোগ্রাম দ্র“ত চালাতে সাহায্য করবে। রয়েছে মেমোরি কার্ড পোর্ট যা দিয়ে স্টোরেজ ১২৮ জিবি বাড়ানো যাবে। এই ল্যাপটপে রয়েছে ইন্টেল ৫০৫ গ্রাফিক্স জিপিইউ যা দিয়ে ফটোশপ ও ভিডিও এডিটিং সফটওয়ারের কাজ স্বচ্ছন্দে করা যাবে। অফিসের কাজ, ব্রাউজিং ও ভিডিও এডিটিংয়ের কাজ সহজেই করা যাবে। এক্সট্রা সুবিধা হিসাবে রয়েছে এসএসডি হার্ডডিস্ক যা দিয়ে স্টোরেজ বাড়ানো যাবে ১ টিবি পর্যন্ত। রয়েছে ফিঙ্গার সেন্সর যা ব্যাবহার করে ল্যাপটপটি লক করা যায়। জেড এয়ার থ্রীর বিল্ট ইন কোয়ালিটি এবং মেটাল বডি খুবই চমৎকার ও টেকসই। খুবই স্লি­ম ৮.৫ মিলি মিটার পুরত্ত, ১.২৮ কেজি ওজনের এই ল্যাপটপ টি সহজে বহন করা যায়। ওয়াই-ফাই, ব্লুটুথ, একটি এইচডিএমআই পোর্ট, ইউএসবি থ্রী পোর্ট দুটি, অডিও কম্বো জ্যাক একটি, এইচডিএমআই পোর্ট ১টি, কার্ডরিডার ১টি। এছাড়াও স্পিকার, ওয়েবক্যাম রয়েছে। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপ টি সিলভার কালারে পাওয়া যাচ্ছে।

ঢাকার আইডিবি ভবন, মাল্টিপ্লান সেন্টারের স্টার টেক (আইডিবি ভবন, উত্তরা, চট্টগ্রাম ও রংপুর), টেকনো পেলেস, রাইয়ান্স কম্পিউটার (আইডিবি ভবন, বনানি, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, বরিশাল, ময়মনসিংহ), ড্যাফোডিল কম্পিউটার, ডলফিন কম্পিউটার, সিলেট চিপ কম্পিউটার, কুমিল্লা জেকে টেকনোলজি, বেলাল কম্পিউটার যশোর, এন এস টেকনোলজি নায়রনগঞ্জ সহ দেশজুড়ে অনুমোদিত শো র“মে ল্যাপটপ গুলো পাওয়া যাচ্ছে। অনলাইন শপ পিকাবু, দারাজ, আজকের ডিল, টেক প্লটুনে ক্যাশ অন ডেলিভারি, ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে কেনার সুবিধা দিচ্ছে। বিস্তারিত জানতে কল করুন: ০১৮৪৭০৫২০৭৪, ০১৮৪৭০৫২০৮২