জনপ্রিয়

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র নতুন কেন্দ্রিয় নির্বাহী কমিটি নির্বাচিত

By Editor

April 24, 2019

বাংলাদেশের অন্যতম সক্রিয় চলচ্চিত্র সংসদ ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি। ২০০৬ সালে প্রতিষ্ঠিত এই চলচ্চিত্র সংসদ দেশের রাজধানী ঢাকা ছাড়াও সিলেট ও চট্টগ্রামে নিয়মিত নানাবিধ চলচ্চিত্রিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশে চলচ্চিত্র সংসদ আন্দোলনের গতিধারাকে বেগবান করায় ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র ভূমিকায় সকলেই উচ্চপ্রশংসা করে থাকেন। চলচ্চিত্রের শুদ্ধচর্চাকে ব্রত করে চলা ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি গতবছর সংগঠনটির প্রতিষ্ঠার যুগপূর্তি উদযাপন করেছে।

গতকাল ২২ এপ্রিল ২০১৯, সোমবার, সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার ৭০১ নং কক্ষে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ২০১৯-২০২১ কার্যবছরের জন্য ৯ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রিয় নির্বাহী কমিটি নির্বাচন করে।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি’র প্রতিষ্ঠাতা চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুনকে সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা অদ্রি হৃদয়েশকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্ত সদস্যগণ হলেন: সহ-সভাপতি স্থপতি রাজন দাশ, অর্থ সম্পাদক আলাউদ্দিন মো. রাজু, সাংগঠনিক সম্পাদক রাসেল আহমেদ রনি, দপ্তর সম্পাদক হুমায়ুন রতন আবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারেক আহমেদ এবং কমিটির নির্বাহী সদস্য হাফিজুল ইসলাম আপন ও কৃতিরঞ্জন কৃতি।

সভায় বিগত দিনের কর্মসূচিসমূহের উপর বিশদ আলোচনা, অর্থনৈতিক প্রতিবেদন পেশ এবং আগামীদিনের কর্মপরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচন পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা ও কবি টোকন ঠাকুর, চলচ্চিত্র গবেষক ও লেখক ড. ফাহমিদুল হক এবং শিল্পী সব্যসাচী হাজরা।

সভায় জানানো হয় কেন্দ্রিয় নির্বাহী কমিটি আগামী ছয় মাসের মধ্যে সিলেট বিভাগীয় কমিটি ও চট্টগ্রাম বিভাগীয় কমিটি নতুন করে গঠনের উদ্যোগ গ্রহণ করবেন।