টেলিকম

রবি কোডিং অভিজ্ঞতা ছাড়াই অ্যাপ তৈরির টুল আনল

By Baadshah

April 26, 2021

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভলপমেন্ট প্ল্যাটফর্ম ‘অ্যাপমেকার+’ চালু করল ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি। প্ল্যাটফর্মটির সাহায্যে যে কেউ কোডিংয়ের অভিজ্ঞতা ছাড়াই অ্যাপ তৈরি করতে পারবেন।

www.appmakerplus.com ওয়েবসাইটে-অ্যাপমেকার+ টুলটি পাওয়া যাবে । রোববার এই টুলটি উদ্বোধন উপলক্ষে ‘দ্য ফিউচার ইজ নো-কোড’ শীর্ষক একটি ওয়েবিনার আয়োজন করে রবি।

এর মাধ্যমে যে কেউ অ্যাপ ডেভেলপ করতে পারবেন এবং কোনো কোড অথবা কোডিংয়ের অভিজ্ঞতা ছাড়াই ‘অ্যাপমেকার+’ এর মাধ্যমে মাত্র দশ মিনিটে একটি কার্যকর অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।

অনুষ্ঠানে রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, “একটি ডিজিটাল কোম্পানি হিসেবে সময়ের সাথে তাল মিলিয়ে প্রতিনিয়ত উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনছে রবি। অন্যদিকে দেশের তরুণ সমাজের অগ্রগতিতে বরাবরই সম্পৃক্ত আমরা। সেই ধারাবাহিকতায় কোডিং ছাড়া অ্যাপ তৈরির টুল আনল রবি। এর ফলে দেশের তরুণরা উপার্জনের একটি বিকল্প খুঁজে পাবেন বলে আমার বিশ্বাস; পাশাপাশি তাদের প্রযুক্তিগত উদ্ভাবনে এগিয়ে যাবে দেশ।

“ডেভেলপারস ও ফ্রিল্যান্সার, এসএমই এবং বিভিন্ন ই-কমার্স পেইজসহ প্রাথমিক পর্যায়ের স্টার্টআপদের কাজে লাগবে অ্যাপমেকার+। এর মাধ্যমে দেশের শিক্ষার্থী, ডেভেলপার ও ফ্রিল্যান্সাররা খুব সহজে আয়ের সুযোগ তৈরি করতে পারবেন।”

ওয়েবিনারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের স্কিল ডেভেলপমেন্ট ফর মোবাইল গেম অ্যান্ড অ্যাপ্লিকেশন প্রকল্প পরিচালক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, বেসিসের প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর, এসবিকে টেক ভেঞ্চারসের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির, এইচটিটিপুলের কান্ট্রি ডিরেক্টর এবং স্পাইডার ডিজিটালের ফাউন্ডার কাজী মনিরুল কবির প্রমুখ।