ইভেন্ট

রিভ অ্যান্টিভাইরাস-এর অনন্য অর্জন

By Baadshah

September 07, 2018

বাংলাদেশের নিরাপত্তা সফটওয়্যার রিভ অ্যান্টিভাইরাস এখন নির্ভরযোগ্যতার প্রতীক হিসেবে বিভিন্ন দেশে ব্যবহৃত হচ্ছে। এবারে আরও একটি অর্জন ও সম্মান অর্জন করল রিভ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কর্তৃক আয়োজিত ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮’-এর সিকিউরিটি সল্যুশনস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশর নিজস্ব সাইবার সিকিউরিটি ব্র্যান্ড ‘রিভ অ্যান্টিভাইরাস’ ।

কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (আইডিইবি) এর মুক্তিযোদ্ধা হলে বৃহস্পতিবার বিকেলে ৩৫টি ক্যাটাগরিতে পৃরস্কৃত হলো ৭৬টি প্রকল্প। রিভ অ্যান্টিভাইরাস সিকিউরিটি সল্যুশনস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন ট্রফি লাভ করে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের হাত থেকে পুরস্কার নেন রিভ অ্যান্টিভাইরাসের সিনিয়র মার্কেটিং ম্যানেজার ইবনুল করিম রূপেন।

বাংলাদেশের একমাত্র সাইবার নিরাপত্তা পণ্য ‘রিভ অ্যান্টিভাইরাস ‘মাইক্রোসফট ভাইরাস ইনফরমেশন অ্যালায়েন্স’ এর সদস্য। টার্বো স্ক্যান টেকনোলজি সমৃদ্ধ রিভ অ্যান্টিভাইরাস অন্যান্য অ্যান্টিভাইরাসের তুলনায় অল্প রিসোর্স (কম্পিউটার মেমোরি) ব্যবহার করে অধিক ম্যালওয়ার বা ভাইরাস শনাক্ত করতে সক্ষম। নিজস্ব মেশিন লার্নিং প্রযুক্তির মাধ্যমে ‘জিরো ডে’ ভাইরাস শনাক্তকরণ ও অপসারণে দারুণ কার্যকর রিভ অ্যান্টিভাইরাস।