টেক ফ্যাশন

রিয়া সিংহা মিস ইউনিভার্স ইন্ডিয়ার সম্পর্কে জানুন

By Sajia Afrin

October 06, 2024

১৮ বছর বয়সী রিয়া সিংহা ২০২৪ সালের মিস ইউনিভার্স ইন্ডিয়ার মুকুট জিতেছেন। বলিউড অভিনেত্রী উর্বশী রাউতেলা এই গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে রাজস্থানের জয়পুরে তার মাথায় বিজয়ীর মুকুট পরিয়ে দেন। উর্বশী এই শো-এর একজন বিচারক ছিলেন।

রিয়া সিংহা মিস ইউনিভার্স ইন্ডিয়া প্রতিযোগিতায় ওয়াইল্ড কার্ড এন্ট্রি হিসেবে অংশ নিয়েছিলেন এবং ১৭ আগস্ট প্রতিযোগিতায় যোগ দেন। মুকুট জয়ের পর, তিনি ২০২৪ সালের ১৬ নভেম্বর মেক্সিকোতে অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন।

বিজয়ী হওয়ার পর, রিয়া সিংহা তার আনন্দ ধরে রাখতে পারেননি। উজ্জ্বল হাসি নিয়ে ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আজ আমি মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০২৪-এর খেতাব জিতেছি। আমি এতটাই কৃতজ্ঞ। আমি এই স্তরে পৌঁছানোর জন্য অনেক পরিশ্রম করেছি, যেখানে আমি নিজেকে এই মুকুটের জন্য যথেষ্ট যোগ্য মনে করতে পারি। আগের বিজয়ীরা আমাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন।”

রিয়া সিংহা ২০২২ সালে আহমেদাবাদের মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। তিনি GLS বিশ্ববিদ্যালয় থেকে পারফর্মিং আর্টসে ব্যাচেলর অফ আর্টস ডিগ্রি অর্জন করেছেন। রিয়া জনপ্রিয় ব্যবসায়ী ব্রিজেশ সিংহার কন্যা। তার দুই অভিভাবকই রিয়ার স্বপ্ন এবং ক্যারিয়ারের প্রতি অত্যন্ত সমর্থনশীল ছিলেন।

রিয়া সিংহা খুব অল্প বয়স থেকেই মডেল হিসাবে কাজ শুরু করেন। তিনি ১৬ বছর বয়সে দিভাস মিস টিন গুজরাট এবং ১৭ বছর বয়সে মিস টিন আর্থ ২০২৩-এর মতো প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এবং দুটি খেতাব জিতেছিলেন।