করপোরেট

‘রিসোর্স অ্যাফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি অর্জন এনার্জিপ্যাকের

By Baadshah

September 24, 2022

মেটাবিল্ড প্রকল্পের অংশ হিসেবে সম্প্রতি ‘রিসোর্স এফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় বিদ্যুৎ, জ্বালানি ও প্রকৌশল প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড।

মেটাবিল্ড, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহায়তায় সুইচ-এশিয়া প্রোগ্রামের অধীনে একটি ৪ বছর (২০১৬-২০২০) মেয়াদী প্রকল্প। উৎপাদন প্রক্রিয়ায় টেকসই ও রিসোর্স এফিশিয়েন্ট সাপ্লাই চেইন (সরবরাহ শৃঙ্খল) নিশ্চিত করাকে এগিয়ে নিতে এ প্রোগ্রামটি শুরু করা হয়।

এই প্রকল্পটির লক্ষ্য ছিল স্থাপনা ও নির্মাণ খাতজুড়ে রিসোর্স এফিশিয়েন্ট উৎপাদন প্রক্রিয়া নিশ্চিত করা, যেন কর্মক্ষেত্র ও থাকার পরিস্থিতি উন্নত করার পাশাপাশি পরিবেশগত মানোন্নয়ন ঘটানো সম্ভব হয়। প্রকল্পটি বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কায় বাস্তবায়িত হয়।

রিসোর্স এফিশিয়েন্ট মেটাল প্রডাকশনের পাশাপাশি পরিবেশ-বান্ধব উৎপাদন প্রক্রিয়া নিশ্চিতে নিজেদের ধারাবাহিক প্রচেষ্টা ও প্রতিশ্রুতির জন্য এ স্বীকৃতি পায় এনার্জিপ্যাক।

এ প্রসঙ্গে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ূন রশিদ বলেন, “এনার্জিপ্যাক পরিবারের জন্য এটি একটি বিশেষ মুহূর্ত। আমরা জ্বালানি এবং টেকসই উৎপাদন প্রক্রিয়ায় এনার্জি ও রিসোর্স-এফিশিয়েন্ট সাপ্লাই চেইন নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছি। এই স্বীকৃতি একটি পরিবেশ-বান্ধব উৎপাদন প্রক্রিয়া নিশিচতে অন্যদের উৎসাহিত করবে।”