জনপ্রিয়

রিয়েলমি নারজো ৩০ এ মোবাইল ১২০ হার্জ রিফ্রেশ রেট নিয়ে আসছে

By Baadshah

February 26, 2021

রিয়েলমি মোবাইল সবসময় গুণে মানে এবং মূল্যের কথা মাথায় রেখে অত্যাধুনিক ফিচারসম্পন্ন ফোন তৈরি করে থাকে। এবার রিয়েলমি মোবাইল নতুন সংযোজন করলো রিয়েলমি নারজো ৩০ এ মোবাইলটি। মনমাতানো লুকিং দেওয়া হয়েছে এই ফোনটিতে। চলতি মাসের ২৪ তারিখে লঞ্চ হতে চলেছে এই মোবাইলটির।

চলুন একনজরে দেখে নেওয়া যাক এই ফোনের স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ

এই মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৩ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ৭০০X১৫২০ পিক্সেল।

বডিঃ

এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে এবং সিমগুলো হবে ন্যানো সিম। কর্নিং গরিলা গ্লাসের নিরাপত্তা দেওয়া হয়েছে উক্ত ফোনটিতে।

হার্ডওয়্যার:

রিয়েলমি নারজো ৩০ এ এর চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ । সি পি ইউ থাকছে অক্টাকোর ২.৩ গিগাহার্জ প্রসেসর। জিপি ইউ থাকছে পাওয়ার ভি আর জিই ই ৮৩২০। এই ফোনটিতে দেওয়া হয়েছে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ফোন স্টোরেজ। অতিরিক্তভাবে ২৫৬ জিবি স্টোরেজ ব্যবহার করা যাবে। এছাড়া এই ফোনটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ১২০ হার্জ যার ফলে ফোনটি খুব ফাস্ট হবে। উক্ত ফোনটিতে হাই রেজুলেশনের গেম খেলা এবং হাই কোয়ালিটির ভিডিও স্ট্রিমিং করা যাবে খুব সহজে। ফোনটিতে ব্যাবহার করা হয়েছে অ্যান্ড্রোয়িড ১০। মোবাইলটি ৪জি বিশিষ্ট হবে। এবং টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে ফোনটিতে, ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুথুথ ৫.০, ওয়াইফাই সহ যাবতীয় সুবিধা। রিয়েলমি নারজো ৩০ এ তে দেওয়া হয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। যার ব্যাকআপ প্রসংশনীয়।

ক্যামেরাঃ

রিয়েলমি নারজো ৩০ এ তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যার প্রাথমিক ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল এর এবং অন্যগুলো যথাক্রমে ৫ মেগাপিক্সেল এর ও ২ মেগাপিক্সেল এর। সাথে থাকছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরাটি থাকছে ৮ মেগাপিক্সেল এর। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে প্যানোরামা, পোরট্রেইট মোড, এ আই ক্যামেরা, টাইমলেপস, বিউটি, ফ্লিপ সেলফি, নাইটস্কেপ। এই সব ইফেক্ট থাকার কারণে ইউটিউব এর জন্য ভিডিও ও টিকটক এর ভিডিও বানানো যাবে। এবং তারা খুব সুবিধা পাবে।

রিয়েলমি নারজো ৩০এ মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ভারতীয় মূল্য অনুযায়ী ৯,৯৯৯ রুপী। যার বাংলাদেশী মূল্য হবে ১১,৬৭৬ টাকা। কম বাজেটের ফোন অনুযায়ী ফোনটির অসাধারণ দেওয়া হয়েছে।