TechJano

রেডমি ৯ শক্তিশালী ব্যাটারি ও কোয়াড রিয়ার ক্যামেরাসহ এল

শাওমির বাজারে নিয়ে এসেছে নতুন বাজেট ফোন রেডমি ৯। এটি রেডমি ৯ সিরিজের প্রথম স্মার্টফোন। প্লাস্টিক প্যানেলের সাথে আসা ফোনটি রেডমি নোট ৯ এর মতোই ফিচারের সাথেই বাজারে এসেছে। রেডমি ৯ ফোনে কোয়াড ক্যামেরা, হেলিও জি৮০ প্রসেসর এবং ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

রেডমি ৯ এর ফিচারের কথা বললে ফোনটিতে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল ও রেশিও ১৯.৫ঃ৯। রেডমি ৯ ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফোনটির পেছনে কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ১৩ (এফ/২.২) মেগাপিক্সেলের ওয়াইড লেন্স, ৮ (এফ/২.২) মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ৫ (এফ/২.৪) মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ (এফ/২.৪) মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। এর ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেল রেজুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য ৮ (এফ/২.০) মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্টের সাথে শক্তিশালী ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

Exit mobile version