নতুন পন্য

রেসিং ঘরানার নতুন বাইক আনলো কাওয়াসাকি

By Baadshah

July 21, 2018

প্রথম কাওয়াসাকি মোটরসাইকেল ইঞ্জিনটি প্রযুক্তিগত জ্ঞানের উপর ভিত্তি করে ডিজাইন করা হয়েছিল যা বিমানের বিকাশ ও উৎপাদন থেকে উদ্ভূত হয়েছিল এবং মোটরসাইকেল শিল্পে কাওয়াসাকির প্রবেশের লক্ষ্যে নতুন প্রযুক্তির বিকাশের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির ক্রমাগত প্রচেষ্টা অব্যাহত ছিলো। সেই ধারাবাহিকতায় নতুন স্পোর্টস টুরিং বাইক আনলো কাওয়াসাকি। মডেল কাওয়াসাকি নিনজা ৬৫০। ভারতের বাজারে বাইকটি পাওয়া যাচ্ছে ৫.৪৯ লাখ রুপিতে। এটি ২০১৯ সালের মডেল। মেটালিক স্পার্ক ব্ল্যাক কালারে মোটরসাইকেলটি পাওয়া যাচ্ছে।

রেসিং ঘরানার এই বাইকটিতে আছে ৬৪৯ সিসির ইঞ্জিন। এতে প্যারালাল টুইন ইঞ্জিন সংযোজন করা হয়েছে। ৬৭ হর্সপাওয়ারের এই ইঞ্জিন ৮০০০ আরপিএম উৎপাদন করতে পারে। এর টর্ক ৬৫.৭ @ ৬৫০০ আরপিএম।

সিক্স স্পিড গিয়ার বক্সের বাইকটিতে স্ট্যান্ডার্ড স্লিপারের ক্ল্যাচ রয়েছে। বাইকটির বিশেষত্ব হচ্ছে, এটি আপরাইট রাইডিং পজিশনের। এর সিটিং পজিশন অনেকটাই নিঁচু। এতে রয়েছে স্ট্যান্ডার্ড এবিএস এবং ইজি পাওয়ার ডেলিভারি সিস্টেম।

কাওয়াসাকি দাবি করছে ৬৫০ সিসির নতুন বাইকটি মূলত স্পোর্টস টুরিং নিনজা মোটরসাইকেল। মিডলওয়েটের বাইকটি হোন্ডা সিবিআর ৬৫০ আর মডেলের সঙ্গে তুলনা করা চলে।