drone-sehri-rtvonline-UAE-dubai

প্রযুক্তি খবর

রোজাদারদের সেহরি পৌঁছে দেবে ড্রোন

By Baadshah

May 14, 2018

পবিত্র রমজান মাস শুরু হচ্ছে দু’দিন পরেই। আর এমন সময় নতুন এক চমক নিয়ে এলো সংযুক্ত আরব অমিরাতের শহর দুবাই। জানা গেছে. রমজানে রোজাদারদের ঘরে ঘরে সেহরি পৌঁছে দেবে ড্রোন। দুবাই ও উম আল কুয়াইনে ড্রোন ব্যবহার করে রোজাদারদের কাছে সেহরি পৌঁছে দেবে স্থানীয় একটি সংস্থা।

বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, দুবাইয়ের এক বেসরকারি কোম্পানি শহুরে নাগরিকদের ভোর রাতে ঘরে ঘরে সেহরি পৌঁছে দিতে ড্রোন ব্যবহার করবে বলে ঠিক করেছে। ৮ ব্যাটারি চালিত এ ড্রোনটি একবারে ১০ কেজি ওজনের খাবার বহন করতে সক্ষম।

কেনো ড্রোন ব্যবহার করা হচ্ছে সে বিষয়ে ওই কোম্পানি জানিয়েছে, দুবাই শহরে স্থানীয় নাগরিকের সংখ্যা একেবারেই কম। অধিকাংশই প্রবাসী। যারা বিভিন্ন দেশ থেকে অর্থ উপার্জনের জন্য এখানে বসবাস করেন। দুবাইতে কাজের চাপের কারণে অনেক প্রবাসী রমজানে খাবার রান্না করার সময় পান না। আবার দূরে গিয়ে খাবার নিয়ে আসাও কঠিন। অনেক সময় খাবার অর্ডার দিয়ে রাখলেও তা সময়মত পৌঁছে না। সব মিলিয়ে নাগরিকদের সুবিধার জন্যেই দ্রুতগামী ওই ড্রোনের ব্যবহার। দ্রুতগামী এই ড্রোন ব্যবহার করে এ ধরণের সমস্যা সমাধান সম্ভব বলে মনে করছে কোম্পানিটি। বাসস।