TechJano

রোবটিকস শিখতে চান? কর্মশালায় যোগ দেওয়ার সুযোগ

দেশে প্রথমবারের মতো রোবটিকস ও আইওটি নিয়ে ছয় মাসব্যাপি ‘নেক্সট রোবটিক্স ফ্রন্টিয়ার’ নামে একটি কর্মশালা শুরু হতে যাচ্ছে। যেখানে ছয়মাস ব্যাপি রোবটিকস ও আইওটি নিয়ে বাস্তবমুখী সমস্যা ও সমাধানে বিভিন্ন কৌশল নিয়েই আলাপ-আলোচনাসহ কর্মশালার আয়োজন করা হয়েছে।
শনিবার (২৬ মে) রাজধানীর ইএমকে সেন্টারের ল্যাবে উদ্বোধনের মধ্যে দিয়ে এই কর্মশালা শুরু হবে। এটি যৌথভাবে আয়োজন করেছে ইনোভেশন হাব বাংলাদেশ এবং ইএমকে সেন্টার। পুরো অনুষ্ঠানটির বাস্তবায়ন করছে এআই রোবটিক্স।
কর্মশালাটির খুঁটিনাটি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন, আয়োজক, ইনোভেশন হাবের চেয়ারম্যান ও ফাউন্ডার ইমরান ফাহাদ। তিনি বলেন, প্রযুক্তিতে তরুণদের উদ্ভাবনী আইডিয়াগুলো বাস্তবমুখী করতেই এই দীর্ঘমেয়াদী কর্মশালার আয়োজন। শুধু তাই নয় প্রযুক্তিতে উদ্ভাবনী উদ্ভোধক তৈরি করতে সাহায্য করবে আমাদের এই আয়োজন।
দেশে প্রথম বারের মতো রোবটিকস ও আইওটি নিয়ে এতো বড় আয়োজন জানিয়ে তিনি বলেন, আমাদের ইনোভেশন ফোরাম ও ইএমকে সেন্টারের আয়োজনেই দেশে বড় আকারে এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে শিক্ষা প্রতিষ্ঠানে সাথে এবং উদ্যোক্তাদের জন্য বেশি প্রয়োজন মেন্টর। তাদের সাথে মিলবন্ধন করা হবে এই কর্মশালার মাধ্যমে।
‘যেসব তরুণদের মাঝে সৃষ্টিশীল আইডিয়া আছে, তাদেরকে আমরা ছয় মাসের বিভিন্ন ধরণের প্রশিক্ষণের মাধ্যমে তাদের আইডিয়া গুলোকে বাস্তবে রুপান্তিত করবো’ বলে জানিয়েছেন ‘দ্যা নেক্সট রোবটিক্স ফ্রন্টিয়ার’এর আয়োজক , ইনোভেশন হাবের চেয়ারম্যান ও ফাউন্ডার ইমরান ফাহাদ।
তিনি বলেন, দেশে প্রথমবারের মতো রোবটিকস ও আইওটি নিয়ে ছয় মাসব্যাপি ‘নেক্সট রোবটিক্স ফ্রন্টিয়ার’ নামে একটি কর্মশালা শুরু হতে যাচ্ছে। যেখানে ছয়মাস ব্যাপি রোবটিকস ও আইওটি নিয়ে বাস্তবমুখী সমস্যা ও সমাধানে বিভিন্ন কৌশল নিয়েই আলাপ-আলোচনাসহ কর্মশালার আয়োজন করা হয়েছে।
শুধু তাই এখানে অংশগ্রহণ করলে পরবর্তিতে তাদের উদ্দ্যেক্তা জীবন শুরু করতে পারবে বলেও জানিয়েছেন তিনি।
Registration:

Exit mobile version