TechJano

লঞ্চের আগেই দেখে নিন নতুন আইপ্যাড প্রো

অনলাইনে নতুন আইপ্যাড প্রো ১২.৯ (২০১৮) এর ছবি ও ভিডিও ফাঁস হয়ে গেল। আগামী ১২ সেপ্টেম্বর লঞ্চ ইভেন্টে নতুন আইফোন ও অ্যাপল ওয়াচ এর সাথেই লঞ্চ হবে নতুন আইপ্যাড। ১২ সেপ্টেম্বরে ক্যালিফোর্নিয়ার অ্যাপেল পার্কের স্টিভ জবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। আইপ্যাড প্রো ১২.৯ (২০১৮)এ যোগ হয়েছে ফেস আইডি। এই প্রথম কোন আইপ্যাড এ ফেস আইডি থাকবে। তবে সম্প্রতি লঞ্চ হওয়া আইফোন এর মতোই আইপ্যাড প্রো ১২.৯ (২০১৮) থেকেও বাদ গিয়েছে হেডফোন জ্যাক।

জনপ্রিয় টেক ওয়েবসাইট MySmartPrice এ নতুন আইপ্যাড এর একটি ছবি ও একটি ভিডিও প্রকাশিত হয়েছে। এই ভিডিওতে সব দিক থেকে নতুন এই ডিভাইসটি দেখা গিয়েছে।

এই ছবিতে দেখা যাচ্ছে আগের থেকে নতুন এই আইপ্যাড এ বেজেল অনেক ছোট হয়েছে। ডিসপ্লের নীচে কোন বাটন দেখা যায়নি। এর ফলেই বিশেষজ্ঞরা মনে করছেন নতুন আইপ্যাড প্রো ১২.৯ (২০১৮) তে ফেস আইডি যোগ করেছে অ্যাপেল।

প্রকাশ পাওয়া ভিডিওতে দেখা গিয়েছে নতুন আইপ্যাড এর নীচে চার্জিং পোর্ট ও স্পিকার গ্রিল থাকবে। তবে কোন হেডফোন জ্যাক দেখা যায়নি।

নতুন আইপ্যাড এর পিছনে একটি ক্যামেরা দেখা গিয়েছে। আর রয়েছে কোম্পানির লোগো এই ডিভাইসের পিছনের দিক বেশ ছিমছাম রাখার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপেল।

নতুন আইপ্যাড এ ল্যান্ডস্কেপ মোডে ফেস আইডি কাজ করবে না বলে জানা গিয়েছে। একই সাথে স্মার্ট কানেক্টারের স্থান পরিবর্তন হওয়ায় এবার থেকে পোট্রেট মোডে এক্সটারনাল কি বোর্ড ব্যবহার করা যাবে। আইপ্যাড প্রো ১২.৯ (২০১৮) এর ভলিউম বাটনগুলি ডিভাইসে ডান দিকে থাকবে।

Exit mobile version