প্রযুক্তি খবর

লিংকডইন ব্যবহার করেন? এতে নতুন সুবিধা কি আছে?

By Baadshah

August 27, 2018

পছন্দের চাকরি খোঁজার জন্য অনেকেই ব্যবহার করেন লিংকডইন। এবার ব্যবহারকারীদের সুবিধার্থে সংস্থা নিয়ে এল ‘ভয়েস ম্যাসেজ’ এর সুযোগ৷ যেখানে ইউজার পেশাদারদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন৷ অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারী এ সুবিধা পাচ্ছেন।

লিংকডইনের সিনিয়র প্রোডাক্ট ম্যানেজর বলেন, অনেক সময় রাস্তায় হেঁটে যাওয়ার কিংবা অন্যান্য কাজে ব্যস্ত থাকার সময়ও গভীরভাবে তথ্য বিশ্লেষণের প্রয়োজন হয়৷ সেই সময়ই ‘ভয়েস ম্যাসেজ’ এর অপশনটি সাহায্য করবে ইউজারকে৷ ইতিমধ্যেই হোয়াটস অ্যাপ এবং উইচ্যাট ব্যবহারকারীরা এই সুযোগটি পেয়েছেন৷ শুধু তাই নয়, যেটি ম্যাসেজিং অ্যাপগুলির একটি অবিচ্ছেদ্য অংশ হিসেবেও পরিচিতি পেয়েছে৷ ফিচারটির (ভয়েস ম্যাসেজ) ব্যবহারিক দিকের কথা মাথায় রেখেই নয়া সিদ্ধান্ত নিয়েছে লিংকইডইন।

লিংকডইন জানিয়েছে, ভবিষ্যতে আরও উন্নত করা হবে ফিচারটিকে৷ কল করার থেকে একটি ভয়েস ম্যাসেজ পাঠানোর অপশনটি অনেক বেশি কার্যকরী হতে চলেছে৷ নতুন ফিচারটির সংযোজন ইউজারদের জন্য নিয়ে আসতে পারে সুখবর৷ আগামী ভয়েস ম্যাসেজটি কিন্তু হতে পারে একটি জব অফারিং ভয়েস ম্যাসেজ৷ তবে, এখানেই শেষ নয়৷ বেশ কয়েকটি পরিকল্পনা রয়েছে সংস্থাটির৷ যেগুলির বাস্তবায়ন সময়ের সঙ্গে তাল মিলিয়েই করা হবে৷ ইউজাররা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভয়েস ম্যাসেজের সুবিধাটি মোবাইল এবং ওয়েব উভয় মাধ্যমেই পেতে চলেছেন৷