নতুন পন্য

লেনোভোর থিংকবুক প্লাস ল্যাপটপ বিল্ট ইন ট্যাবসহ

By Baadshah

December 30, 2021

কয়েক মাস ধরে বেশকিছু ট্যাব ও ল্যাপটপ বাজারে উন্মোচন করেছে লেনোভো। এগুলোর মধ্যে একটি হচ্ছে ১৭ ইঞ্চির থিংকবুক প্লাস ল্যাপটপ। তবে গতানুগতিক ধারার বাইরে ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে বিল্ট ইন ট্যাবলেট ডিভাইস যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। খবর গিজমোচায়না।

টুইটারে শেয়ার করা ইভান ব্লাসের একটি ছবিতে ল্যাপটপটির বিস্তারিত তথ্য সামনে আসে। এতে দাবি করা হয়, নতুন ল্যাপটপটি উইন্ডোজ ১১-তে পরিচালিত এবং কি-বোর্ডের ডান পাশে আরেকটি ডিসপ্লে দেয়া হয়েছে, যা দেখতে অনেকটা ট্যাবলেট ডিভাইসের মতো। সেকেন্ডারি এ ডিসপ্লের জন্য লেনোভো আলাদা ইউজার ইন্টারফেস ডিজাইন করেছে বলে ধারণা করা হচ্ছে। যেটিকে স্টার্ট মেনুর উন্নত ভার্সন বলছেন সংশ্লিষ্টরা। স্টার্ট মেনুটি নতুন করে শর্টকাটে যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন অ্যাপ ও ফিচারে প্রবেশ করতে পারবেন।

এসব সুবিধার পাশাপাশি ট্যাব আকৃতির ডিসপ্লেতে কুইক অ্যাকসেসের জন্য আরো কিছু ফিচার ও সুবিধা রয়েছে। ল্যাপটপটিতে স্টাইলাস সাপোর্টও আছে, যা মূলত সেকেন্ডারি স্ক্রিনেই দেয়া হয়েছে। শিল্পী ও ডিজাইনাররা ডিসপ্লেতে গ্রাফিকস ও ডিজাইনের কাজ করতে পারবেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। সেকেন্ডারি ডিসপ্লে ছাড়াও লেনোভো থিংকবুক প্লাসে দুটি ইউএসবি-সি, দুটি ইউএসবি-এ, একটি এইচডিএমআই, একটি ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ও হারমান কারডনের স্পিকার থাকতে পারে।