টেক ফ্যাশন

লেনোভো পাতলা ল্যাপটপ আনল

By Baadshah

August 21, 2020

নতুন পাতলা ল্যাপটপ আনল লেনোভো। মডেল লেনোভো ইয়োগা স্লিম সেভেন আই। এটি কোম্পানির প্রিমিয়াম রেঞ্জের ল্যাপটপ। এটিতে ইন্টেলের দশম জেনারেশনের প্রসেসর ব্যবহার করা হয়েছে। ল্যাপটপটির ওজন মাত্র ১.৩ কেজি এবং থিকনেস ১৩.১ এমএম।

এই ল্যাপটপের স্ক্রিন ১৮০ ডিগ্রি পর্যন্ত ফ্লিপ করা যাবে। এছাড়া গ্রাফিক্স কার্ড ইনসার্ট করার সুবিধাও থাকছে। অন্যান্য ফিচারের মধ্যে ল্যাপটপটিতে আছে ব্যবহৃত লেনোভোর কিউ কন্ট্রোল ইন্টিলিজেন্ট কুলিং এবং এআই এনেবল অ্যাটেনশন সেনসিং ফিচার।

ল্যাপটপটিতে থাকছে তে থাকছে প্রি-ইনস্টলড উইন্ডোজ টেন। এটির বডি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এবং স্ক্রিনের চারপাশে থাকছে সরু বেজেল। ল্যাপটপের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশ। ল্যাপটপের ডিসপ্লে ফুল এইচডি। স্মার্ট ভিউ এক্সিপেরিয়েন্স ও ক্রিসপ ইমেজারির জন্য ডিসপ্লেতে লিনোভো সুপার রেজুলেশন ও ডলবি ভিশন ইন্ট্রিগেটেড থাকছে। ল্যাপটপটিতে ইনটেল আইরিস প্রো গ্রাফিক্স থাকার দরুন হাই রেজুলেশন ভিডিও ও ছবি সহজেই এডিট করা যাবে। গ্রাফিক্স এক্সেলারেশনের জন্য ব্যবহার করা হয়েছে এনভিডিয়া জিওফোর্স এমএক্স ৩৫০ ২জিবি জিডিডিআর৫ গ্রাফিক্স কার্ড।

এছাড়া ল্যাপটপে ১০ ন্যানোমিটার টেকনোলজির ওপর নির্মিত ইন্টেলের টেনথ জেনারেশান আইসলেক আই সেভেন সিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ অপশন হিসাবে থাকছে ৫১২ জিবি এসএসডি এবং ৩,২০০ মেগাহার্জ ক্লক স্পিডসহ এলপিডিডিআর৪এক্স ১৬ জিবি র‌্যাম। এটিতে র‌্যাপিড প্রো টেকনোলজিসহ ৪ সেলের ৬০ ওয়াটের ব্যাটারি দেওয়া হয়েছে।

ল্যাপটপে ভয়েস অ্যাসিট্যান্ট হিসাবে থাকছে অ্যালেক্সা ও কর্টানা। ল্যাপটপটিতে উইন্ডোজ হেলোর মাধ্যমে ফেসিয়াল রিকোগনিশানও করা যাবে। এছাড়া স্ন্যাপ উইন্ডো ফিচারের মাধ্যমে ল্যাপটপের ডিসপ্লে অন্য মনিটারের সাথে কানেক্ট করা যাবে। নিরাপত্তার জন্য ল্যাপটপের পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। সাউন্ডের জন্য ল্যাপটপে থাকছে ৪ ওয়াটের ডলবি এটমস স্পিকার সিস্টেম। এর দাম ৮০ হাজার টাকার মধ্যে।