TechJano

ল্যাপটপ কিনতে ইএমআই কোথায় পাবেন?

শেষ বিকেলেও জমজমাট রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’। তিনদিনের মেলার দ্বিতীয়দিন চলছে আজ। সকাল থেকেই ছিল মেলাতে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। এ ছাড়া আগামীকাল শনিবার মেলার তৃতীয় ও শেষদিনেও ক্রেতাদের জন্য থাকবে নানা ধরনের ছাড়, অফার ও উপহার।

মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিয়েছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও রয়েছে। পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‌্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।

মেলাতে সাধ্যের মধ্যে পাওয়া যাচ্ছে নানা ধরনের ল্যাপটপ। নতুন মডেলেরও বেশ কিছু ল্যাপটপও স্টলে এনেছে ব্র্যান্ডগুলো। এ ছাড়া পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন হয়েছে।

শুক্রবার সরকারি ছুটি থাকায় নানা শ্রেণী-পেশার মানুষ আসে সকাল থেকে মেলাতে। তারা তাদের পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে ও দেখতে উপস্থিত হন। এ ছাড়া সকাল থেকেই মেলা চলাকালীন সময়ে বেচা-কেনায় ব্যস্ত ছিল স্টলগুলো।

মেলাতে ৩০ হাজার থেকে ৩৫ হাজার টাকায় ল্যাপটপ কিনতে এসেছে মিজানুর রহমান। তিনি পেশায় সাংবাদিক। কিন্তু কিনবেন ইএমআই (ক্রেডিট কার্ডে কিস্তি) এর মাধ্যমে। ইএমআইতে কোন কোন ব্র্যান্ডে ল্যাপটপ কিনবেন সেটা নিয়ে চিন্তিত। কিন্তু কয়েক স্টল ঘোরার পর তিনি জানতে পারলে কোন কোন ব্র্যান্ডের ল্যাপটপ তিনি কিনতে পারবেন। সাংবাদিক মিজানুর রহমান বলেন, ল্যাপটপ কিনতে যদি বাড়তি সুবিধা থাকে, তাহলে কেনা সহজ হয়। বাজেটও বাড়ানো যায়। ল্যাপটপ মেলাতে আমি চেয়েছিলাম একটি ল্যাপটপ কিনতে কিন্তু ইএমআই সুবিধা নিয়ে। সেটি পাওয়াতে ল্যাপটপ কিনলাম।

ল্যাপটপ মেলায় মেয়ে নিয়ে এসেছে আইয়ুব আলী জানান, আগে থেকেই পরিকল্পনা ছিল ল্যাপটপ ফেয়ারে ল্যাপটপ কেনা। মেয়ে লেটেস্ট মডেলের ল্যাপটপ কিনবে তাই মেলাতে যত ব্র্যান্ড এসেছে প্রত্যেক স্টলে গিয়ে দেখেশুনে পছন্দ করে একটি ল্যাপটপ কিনে দিয়েছেন।

তৌসিফ রিয়াদ নামের এক গেমার এসেছে মেলা থেকে গেমিং ল্যাপটপ কিনতে। তিনি বলেন, গেম খেলার জন্য ল্যাপটপ কেনার জন্য এসেছি। সব ল্যাপটপ দিয়ে সব ধরনের গেম খেলা যায় না। গেম খেলতে হলে গেমিং ল্যাপটপ দরকার। মেলাতে ভালো গেমিং ল্যাপটপ পেলে অবশ্যই কিনব। আমার বাজেট নিয়ে কোনো সমস্যা নাই।

এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি শনিবার পর্যন্ত চলবে। এ ছাড়া প্রতিদিন মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

এবারের আয়োজনে ১টি টাইটেল স্পন্সর প্যাভিলিয়ন, ৫টি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭স্টলে দেশ বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। মেলার প্রধান পৃষ্ঠপোষক এফোরটেক। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো। পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম এবং এডুমেকার। এ ছাড়া মেলায় মিডিয়া বুথও রয়েছে।

আয়োজকরা জানান, মেলাতে সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। সে ধারাবাহিকতায়, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে। ল্যাপটপের পাশাপাশি মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হয়েছে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাচ্ছে। সব ধরনের পণ্যেই পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

Exit mobile version