করপোরেট

শক্তি ফাউন্ডেশনের ঋণ বিতরণ ও কিস্তি পরিশোধ বিকাশে

By Baadshah

August 06, 2018

সদস্যদের ক্ষুদ্রঋণ গ্রহণ ও পরিশোধ সহজ করতে সম্প্রতি এনজিও শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজ ইউমেন, ফিন্যানশিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সঙ্গে চুক্তি করেছে। ক্ষুদ্রঋণ গ্রহণ ও পরিশোধের পাশাপাশি শক্তি ফাউন্ডেশনের প্রায় পাঁচ লাখ সদস্য প্রতিষ্ঠানটির সঙ্গে তাদের সঞ্চয় স্কিমের কিস্তির টাকাও বিকাশের মাধ্যমেই জমা দিতে পারবে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং শক্তি ফাউন্ডেশনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর এবং হেড অব ফিন্যান্স মাহফুজুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। সম্প্রতি শক্তি ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানে বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম-পিএইচডিসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শক্তি ফাউন্ডেশন বর্তমানে সারা দেশে তাদের ৪২১টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে। বিকাশের সঙ্গে এই চুক্তির ফলে এখন প্রতিষ্ঠানটি সরাসরি তাদের সদস্যদের বিকাশ অ্যাকাউন্টে ঋণের টাকা বিতরণ করতে পারবে, একইভাবে সদস্যরাও তাদের বিকাশ অ্যাকাউন্ট থেকেই ঋণের কিস্তি পরিশোধ করতে পারবে। বিকাশে ঋণ বিতরণ এবং কিস্তি পরিশোধের এই সুবিধা শক্তি ফাউন্ডেশন এবং তার সদস্যদের সময় এবং খরচ বাঁচাবে।