নতুন পন্য

শাওমির নতুন ফোন রেডমি ৭ এ যা থাকবে

By Baadshah

December 18, 2018

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি রেডমি সিরিজের নতুন ফোন আনতে যাচ্ছে। ‘রেডমি ৭’ নামে ফোনটি চলিত মাসেই উন্মোচন হতে পারে। প্রতিষ্ঠানটি এ বিষয়ে চুপ রয়েছে। ফোন বিষয়ক সার্টিফিকেশন ওয়েবসাইট টিনায় প্রকাশ হয়েছে ডিভাইসটির ছবি ও কনফিগারেশনের তথ্য।

টিনার প্রকাশিত ছবিতে দেখা যায়, ফোনটির পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা ও ফ্ল্যাশ। এছাড়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটিতে দেখা মিলতে পারে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। যা দেখতে অনেকটা অপ্পো ৯ ফোনের মত।

এতে থাকবে ৫.৮৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ৩, ৪ ও ৬ গিগাবাইট র‍্যাম সংস্করণের ডিভাইসটি যথাক্রমে ৩২, ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে। চাইলে ব্যবহার করা যাবে মাইক্রো এসডি কার্ড।

ছবি তোলার জন্য পেছনে ১২ মেগাপিক্সেল মেগাপিক্সেলের দুইটি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ থাকতে পারে। অপারেটিং সিস্টেম হিসেবে মিলবে অ্যান্ড্রয়েড ৮.১। ১৫০ গ্রাম ওজনের ডিভাইসটি নীল, লাল, গোল্ড, কালো এবং গ্রে রঙে পাওয়া যাবে। ১৪৭.৭*৭১.৯*৭.৮ এমএম পুরুত্বের ডিভাইসটির মডেল নম্বর এম১৯০১এফ৯টি।

ডিভাইসটি চলতি মাসে ২৪ তারিখ উন্মোচন হতে পারে। মূল্য কত হবে সে সম্পর্কে কোন তথ্য জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, সাশ্রয়ী দামেই মিলবে ফোনটি।  তথ্যসূত্র: টেকশহর।