TechJano

শাওমির প্রথম স্মার্টফোন বাংলাদেশে তৈরি

বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোন ‘রেড়মি ৯এ’, বাজারে নিয়ে এসেছে স্মার্টফোন জায়ান্ট শাওমি । যার মাধ্যমে দেশীয় প্রযুক্তি পণ্যের জগতে নতুন এক অধ্যায়ের সূচনা হল বলছে এর নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

গাজীপুরের ভোগড়ায় তৈরী প্রথম রেডমি স্মার্টফোনের দাম কমিয়ে বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে শাওমি। কথা বলছি শাওমি রেডমি ৯এ ফোনটিকে নিয়ে। বাংলাদেশে তৈরী শুরু হওয়ায় পূর্বের চেয়ে এই ফোনটির দাম এখন কমেছে। এছাড়াও ফোনটি কিনলে শাওমি ব্র‍্যান্ডের একটি আকর্ষণীয় টি-শার্ট পাওয়া যাবে।

এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে এতে থাকছে শক্তিশালী চিপসেট এবং প্রিমিয়াম সব ফিচার। নতুন এ স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকৃতির ডট ড্রপ ডিসপ্লে, যা আপনাকে এক অন্যরকম অভিজ্ঞতা দেবে। ব্যবহারকারীকে দীর্ঘক্ষণ নির্ঝঞ্ঝাটে ব্যবহার করে সন্তুষ্ট করতে ফোনটিতে আরও থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারি।

রেডমি ৯এ ডিভাইসে রয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ অক্টা-কোর গেমিং চিপসেট, যা ব্যবহারকারীকে দিনভর একটা ভালো অপারেটিং অভিজ্ঞতা দেবে। এতে থাকা এআই-অপ্টিমাইজড ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় যেকোনো অবস্থায়ই দ্রুত ও সহজেই পরিষ্কার ছবি তোলা সম্ভব।

সাশ্রয়ীমূল্যে শাওমির রেডমি ৯এ স্মার্টফোনটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লের সঙ্গে প্রত্যাশিত পারফরম্যান্স নিশ্চিত করবে। ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রেডমি ৯এ এর বাংলাদেশ প্রাইস হলো ৮,৭৯৯টাকা।

দেশের ভেতরে স্মার্টফোন সংযোজন কারখানা স্থাপনের তালিকায় সর্বশেষ যুক্ত হয় শাওমি। চীনা এই ব্র্যান্ডের জন্য স্মার্টফোন সংযোজন করবে তাদেরই সহযোগী প্রতিষ্ঠান ডিবিজি টেকনোলজি বিডি লিমিটেড। গাজীপুরের ভোগড়ায় ৫৫ হাজার বর্গফুট আয়তনের কারখানাটিতে বছরে ৩০ লাখ স্মার্টফোন বানাবে শাওমি বাংলাদেশ। তবে বর্তমানে দৈনিক আট ঘণ্টার শিফট বা পালায় দুই হাজার স্মার্টফোন তৈরি হচ্ছে। তাতে মাসে উৎপাদন হবে ৫০ হাজার স্মার্টফোন। আগামী জানুয়ারিতে নতুন লাইন চালু হলে স্মার্টফোন উৎপাদন আরও বাড়বে।

Exit mobile version