নতুন পন্য

শাওমির মিব্যান্ড ৩ বাজারে,৫ দিনে ৬ লাখের বেশি প্রি অর্ডার! কি আছে এই ব্যান্ডে?

By Baadshah

June 05, 2018

চীনের বাজারে শাওমি গত বৃস্পতিবার আনুষ্ঠানিকভাবে বহুল আলোচিত পরিধেয় ডিভাইস এমআই ব্যান্ড ৩ উন্মোচন করেছে। ইতোমধ্যে ডিভাইসটি প্রি অর্ডার শুরু হয়েছে। এই পর্যন্ত প্রি অর্ডারের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ১০ হাজার। সেপ্টেম্বর থেকে ডিভাইসটির সরবরাহ শুরু হবে। ডিভাইসটির ডিজাইন দেখতে অনেকটা এমআই ব্যান্ড ২ এর মতো। তবে এতে রয়েছে ০.৭৮ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। শাওমির পক্ষ থেকে বলা হয়েছে, ব্যান্ডটি দিয়ে ব্যবহারকারীরা ম্যাসেজ দেখা ও কল রিসিভ করার সুবিধা পাবেন। পূর্বে এমআই ব্যান্ড ২ এ ফোন কল দেখা গেলেও রিসিভ করা ও ম্যাসেজ দেখার সুবিধা ছিল না। ব্যান্ড ২ মতো এতে ডিসপ্লের নিচে রয়েছে ফিজিক্যাল বাটন। যা দিয়ে ডিভাইসটি নিয়ন্ত্রণ করা যাবে।

এছাড়াও, রয়েছে পানিরোধক সুবিধা। ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সংবলিত পরিধেয় ডিভাইসটি সর্বোচ্চ ৫ ঘণ্টা পর্যন্ত পানির নিচেও কার্যকর থাকবে। শাওমির দাবি, একবার ফুল চার্জে এর ব্যাটারি সর্বোচ্চ ২০ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। ফলে ৫০ মিটার পানির নিচেও ব্যবহার করা যাবে ব্যান্ডটি। এছাড়াও, এতে হার্ট রেইট সেন্সর, ব্লুটুথ ৪.২, ভাইব্রেশন ইত্যাদি ফিচার রয়েছে। কালো, লাল ও নীল রঙে পাওয়া যাবে ব্যান্ড ৩। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ মার্কিন ডলার বা দুই হাজার ১৯০ টাকা।

এক নজরে মি ব্যান্ড ৩: এ্যাপ এবং কল নোটিফিকেশন গ্রহণ ও প্রদর্শন পানির নিচে ১৫০ ফিট পর্যন্ত পানি নিরোধক প্রযুক্তি হাটা ও স্বাস্থ্যগত তথ্য প্রদর্শন এক চার্জে ২০ দিন ব্যাটারী ব্যাকআপ