জনপ্রিয়

শাওমির রেডমি নোট ১১ আসছে

By Baadshah

October 24, 2021

চীনা টেক জায়ান্ট শাওমি চলতি মাসে নতুন রেডমি নােট সিরিজের ফোন বাজারে আনবে। গত মার্চ মাসে রেডমি নোট ১০ সিরিজ আনে শাওমি। আগামী ২৮শে অক্টোবর চীনে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্লাস নামক তিন-তিনটি হ্যান্ডসেট লঞ্চ হবে বলে জানা গিয়েছে। এই ফোনে ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে সেলফি ক্যামেরা থাকবে। রেডমি নোট ১১ সাথে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

এমনকি গতকাল এক টিপস্টারের সৌজন্যে ফাঁস হয়েছে এই ফোনগুলির দাম এবং মুখ্য স্পেসিফিকেশনও। তবে এখন এই ফোনগুলির একটি বহুল প্রত্যাশিত ফিচার সম্পর্কেও মিলল স্পষ্টতা।

শাওমি-র সিইও সোশ্যাল নেটওয়ার্কিং সাইট উইবোতে একটি পোস্ট শেয়ার করে জানিয়েছেন যে, এখন বাজারের অন্যান্য মিড-রেঞ্জার ফোনগুলিতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেখা না গেলেও, আসন্ন রেডমি নোট ১১ সিরিজে আগের মতই এই কানেক্টিভিটি অপশনটি পাওয়া যাবে। ফলে সাধারণ হেডফোন বা ব্লুটুথ হেডসেটের সাথে ফোন কানেক্ট করে ব্যবহার করার ক্ষেত্রে ইউজারদের কোনোরকম অস্বস্তি থাকবে না।

সংস্থার দ্বারা শেয়ার করা টিজার অনুযায়ী, রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্লাস ফোন তিনটিতে ১২০ হার্টজ হাই রিফ্রেশ রেটের স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে সেলফি ক্যামেরা থাকবে। এর সাথে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। তিনটি ফোনেই মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করা হবে।