TechJano

শাওমির রেডমি ৭ এর দাম কত? কি আছে এতে?

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে জনপ্রিয় রেডমি সিরিজের দুটি লেটেস্ট স্মার্টফোন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নিয়ে এসেছে। ডুয়েল-টোন গ্র‌্যাডিয়েন্ট গ্লাস ডিজাইনের রেডমি নোট ৭ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের শক্তিশালী রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৬০ চিপসেট। অন্যদিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৩২ চিপসেট ও ডুয়েল রেয়ার ক্যামেরা। উভয় ফোনেই আছে শক্তিশালী ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

রেডমি নোট ৭- শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল
সম্পূর্ণ নতুন আকর্ষণীয় ডিজাইন
রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি, এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং® গরিলা® গ্লাস ৫। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি এবং সঠিক কালার (৮৪% এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের অন্যতম সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম।

স্বল্প আলোতেও অসাধারণ ফটো
ব্যাক ক‌্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং ISOCELL ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল‌্যুমিনেটেড সিএমওএস সেন্সর, যাতে রয়েছে ৪৮ মিলিয়ন পিক্সেল। ছবি তোলার সময় এই সেন্সরটি স্যামসাং-এর টেট্রাসেল প্রযুক্তি ব্যবহার করে, যেটি ৪টি পিক্সেলকে একটি বিশাল ১.৬ ইউএম পিক্সেলের সাথে একীভুত করে। এর ক‌্যামেরার লাইট সেন্সিটিভিটি বৃদ্ধি করা হয়েছে যা ১২ মেগাপিক্সেল ছবিকে আরো উজ্জ্বল ও পরিস্কার করে এমনকি কম আলোতেও।

এছাড়াও, রেডমি নোট ৭ এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইটস, যা আগেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩ তে নিয়ে আসা হয়েছিলো। এই ফিচারগুলো গ্রাহকদের অসাধারণ ফটোগ্রাফির অভিজ্ঞতা নিশ্চিত করবে।

অসাধারণ পারফর্মেন্স ও দীর্ঘস্থায়ী ব্যাটারি
রেডমি নোট ৭ এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যার ক্লক স্পিড সর্বোচ্চ ২.২ গিগা হার্জ, যা গেমস খেলা ও ডাটা প্রোসেসিং এর সময় নিরবিচ্ছিন্ন পারফরম্যান্স নিশ্চিত করে।
শক্তিশালী ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে রেডমি নোট ৭ ব্যাটারির চমৎকার কার্যক্ষমতার ঐতিহ্যকে ধরে রেখেছে, যা সব ব্যবহারকারীর সারাদিনের জন্য যথেষ্ট। চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি, গ্রাহকরা কোয়ালকম® কুইক চার্জ™ ৪ এর মাধ্যমে দ্রুত চার্জিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টেলিভিশন অথবা এয়ার কন্ডিশনারগুলোতে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করতে রেডমি নোট ৭ এ রয়েছে আইআর ব্লাস্টার। এছাড়াও সুস্পষ্ট এবং হাই-কোয়ালিটি সাউন্ডের জন্য এতে রয়েছে স্মার্ট পিএ অডিও।

বিল্ট টু লাস্ট
রেডমি নোট ৭ একটি নির্ভরযোগ্য স্মার্টফোন, এটির ডিজাইন একদম লেটেস্ট, যাতে গ্রাহকদের দীর্ঘমেয়াদে দুশ্চিন্তায় পড়তে না হয়। এটির সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে কর্নিং® গরিলা® গ্ল্যাস ৫, দৈনন্দিন ব্যবহারের জন্য এটি করা হয়েছে আরও উপযোগী। এর দীর্ঘস্থায়ীত্ব বৃদ্ধির জন্য এটির চেসিসের কোনগুলোকে আরও শক্তিশালী করা হয়েছে। এছাড়াও, এর বাটন ও পোর্টগুলোকে পানিরোধী করা হয়েছে, যাতে ফোন ব্যবহারের সময় দৈনন্দিন ঘটে যাওয়া দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়।

রেডমি ৭- আপনার পারফরমেন্স পার্টনার
আপনার দৈনন্দিন নির্বিঘ্ন ব্যবহারের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২

রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা-কোর সিপিইউ সম্পন্ন। গ্রাহকদের চমৎকার দৈনন্দিন অভিজ্ঞতা এবং নিরবিচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা দিতে রেডমি ৭ স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে।

ডট ড্রপ ডিজাইন
রেডমি ৭ এ রয়েছে ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডট ড্রপ ডিসপ্লে এবং চতুর্দিক বাঁকানো গ্র্যাডিয়েন্ট ডিজাইনের সাথে স্বল্প বেজেল। এটি তিনটি দারুণ কালারে এসেছে- কমেট ব্লু, লুনার রেড এবং ইক্লিপ্স ব্ল্যাক। ১৯:৯ অনুপাতের বিশাল এলসিডি ডিসপ্লে গ্রাহকদের দেবে অসাধারণ গেমিং এবং ভিডিও দেখার অভিজ্ঞতা। দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে কর্নিং® গরিলা® গ্লাস ৫।

দীর্ঘস্থায়ী স্ট্যান্ডবাই টাইম এবং উন্নত সাউন্ড কোয়ালিটি
উন্নত মানের ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপ্টিমাইজইড সিস্টেম সম্পন্ন রেডমি ৭, ৪০০ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম নিশ্চিত করে। ফোনটির সাউন্ড কোয়ালিটি খুবই চমৎকার। সুস্পষ্ট মিডিয়া প্লেব্যাক ও কল সাউন্ড নিশ্চিত করতে এর আগের স্মার্টফোনগুলো থেকে এটিতে আরো উন্নতমানের ও বড় স্পিকার ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আরো ব্যবহৃত হয়েছে ইনফ্রারেড সেন্সর, যাতে গ্রাহকরা ৪,০০০ এরও বেশি ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স-এ রিমোর্ট হিসেবে তা ব্যবহার করতে পারেন।

এ বিষয়ে ভারতীয় উপমহাদেশের শাওমির ওভারসিজ এক্সপানশন হেড সংকেত আগারওয়াল বলেন, আমাদের মূল দর্শন-‘প্রত্যেকের জন্য উদ্ভাবন’-কে সামনে রেখে বাংলাদেশে রেডমি সিরিজের উল্লেখযোগ্য এডিশন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নিয়ে এসেছি। রেডমি নোট ৭ এ রয়েছে শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট এবং অসাধারণ ডিজাইন। রেডমি ৭ প্রত্যেকের জন্য পারফরমেন্স ও ডিজাইনের এক চমৎকার সমন্বয় এনেছে। মি ফ্যানসরা সাশ্রয়ী মূল্যে উদ্ভাবনী পণ্য ও সেবা উপভোগ করতে পছন্দ করেন, তাদের জন্যই দারুণ সব ফিচারের সাথে আমরা চমৎকার দুটি পণ্য এনেছি।

দাম ও প্রাপ্যতা
রেডমি নোট ৭ স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড – এই ৩টি আকর্ষণীয় রঙ এ বাজারে আসবে। ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৭,৯৯৯ টাকা, ৪জিবি+৬৪জিবি ভার্সনের মূল্য ১৯,৯৯৯ টাকা এবং ৪জিবি+১২৮জিবি এর মূল্য ২১,৯৯৯টাকা। অন্যদিকে রেডমি ৭ এর ক্ষেত্রে ২জিবি+১৬জিবি ভার্সনের মূল্য ১১,৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩,৯৯৯ টাকা। ৪ এপ্রিল থেকে রেডমি নোট ৭ এবং রেডমি ৭ আকর্ষণীয় অফারসহ দারাজ এ পাওয়া যাবে।

প্রোডাক্ট-এর ছবি: (রেডমি ৭) (রেডমি নোট ৭)

ওয়ান পেজার: (রেডমি ৭) (রেডমি নোট ৭)

এক নজরে রেডমি নোট ৭ এবং রেডমি ৭ ফিচারসমূহ

Redmi Note 7 Redmi 7
6.3-inch FHD+ (2340 × 1080p) Dot Drop Display 6.26-inch HD+ (1520 × 720p) Dot Drop Display
48MP + 5MP dual rear camera with PDAF, and AI Portrait Mode 12MP + 2MP dual rear camera with PDAF, and AI Portrait Mode
13MP front camera with AI Portrait mode 8MP front camera with Palm Shutter
Octa-core 2.2GHz Qualcomm® Snapdragon™ 660 Octa-core 1.8GHz Qualcomm® Snapdragon™ 632
3GB/32GB, 4GB/64GB variants and 4GB/128GB variants 2GB/16GB and 3GB/32GB variants
Hybrid dual SIM/microSD slot Hybrid dual SIM/microSD slot
4000mAh battery 4000mAh battery
Fingerprint sensor Fingerprint sensor
159.2mm × 75.2mm × 8.1mm 158.7 × 75.5 × 8.4mm

 

শাওমি সম্পর্কে-
শাওমি কর্পোরেশন ২০১০ সালের এপ্রিল মাসে প্রতিষ্ঠিত হয়েছিল এবং ২০১৫ সালের ৯ জুলাই (১৮১০.এইচকে) হংকং স্টক এক্সচেঞ্জের প্রধান বোর্ডে তালিকাভুক্ত হয়েছিল। শাওমি একটি আন্তর্জাতিক কোম্পানি, যেটির স্মার্টফোন ও স্মার্ট হার্ডওয়্যার একটি আইওটি প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত রয়েছে। গ্রাহকদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং তাদের হৃদয়ে ‘কুলেস্ট কোম্পানি’ হওয়ার সাথে, শাওমি ক্রমাগত উদ্ভাবন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ, যা গুণগত মান এবং দক্ষতার ওপর গুরুত্ব দেয়। কোম্পানিটি নিরবচ্ছিন্নভাবে বিশ্বের সেরা সকল উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে উন্নত জীবন উপভোগ করার জন্য সাশ্রয়ী মূল্যে চমৎকার সব পণ্য তৈরি করে থাকে। শাওমি বর্তমানে বিশ্বের চতুর্থ বৃহত্তম স্মার্টফোনের ব্র্যান্ড এবং বিশ্বের বৃহত্তম ভোক্তা আইওটি প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করেছে। এই প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত আছে ১৫০.৯ মিলিয়ন স্মার্ট ডিভাইস (স্মার্টফোন এবং ল্যাপটপ বাদে)। বর্তমানে, শাওমি পণ্যসমূহ বিশ্বের ৮০টিরও বেশি দেশে ও অঞ্চলে ব্যবহৃত হচ্ছে এবং অনেক বাজারে এটি শীর্ষ স্থানে রয়েছে।

Exit mobile version