TechJano

শাওমি এমআই ১১ সিরিজের দুটি ফোন আসছে থাকবে স্ন্যাপড্রাগন ৮৭৫ চিসপেট

আগামী জানুয়ারিতেই লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজ৷ তবে স্যামসাংকে বেগ দিতে প্রস্তুতি নিচ্ছে চির প্রতিদ্বন্দ্বী কোম্পানি শাওমি রিপোর্ট অনুযায়ী, শাওমিও তাদের মি ১১ সিরিজ একই সময়ে লঞ্চ করবে। বলতে দ্বিধা নেই এই সিরিজ ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া মি ১০ এর আপগ্রেড ভার্সন হবে। শাওমির এই নতুন সিরিজে দুটি ফোন থাকবে এমআই ১১ এবংএমআই ১১ প্রো ৷ সম্প্রতি একজন টিপস্টার উইবোতে জানিয়েছেন, শাওমি, এমআই ১১ সিরিজের এই ফোনদুটিকে নেটওয়ার্ক সার্টিফিকেশনের জন্য পাঠিয়েছে৷ যা পক্ষান্তরে জানুয়ারিতেই এর সম্ভাব্য লঞ্চের দিকে ইঙ্গিত দিচ্ছে।

গিকবেঞ্চ অনুযায়ী, শাওমি এমআই ১১ সিরিজের দুটি ফোনেই স্ন্যাপড্রাগন ৮৭৫ চিসপেট থাকবে। এছাড়া এমআই ১১ প্রো ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যে আমাদের সামনে এসেছে। যেমন- শাওমি এমআই ১১ প্রো ফোনে MEMC সাপোর্ট, রিয়েল টাইম এসডিআর টু এইচডিআর এবং সুপার রিজোলিউশন ফিচার থাকবে। এই ফোনে হোল পাঞ্চ ও কার্ভড এজ যুক্ত কোয়াডএইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হবে। আবার এর ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। অন্যদিকে Mi 11 ফোনটিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। যেখানে এমআই ১১ প্রো, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসতে পারে।

কিছু রিপোর্টে অবশ্য দাবি করা হচ্ছে, শাওমির এই ফ্ল্যাগশিপ সিরিজ এমআই ১১ নামের পরিবর্তে এমআই ২০ নামে বাজারে আসবে। তবে শাওমির আসন্ন ফ্লাগশিপ সিরিজের নিশ্চিত খবর পাওয়ার জন্য আমাদের কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ ১ ও ২ ডিসেম্বর ভার্চুয়ালি অনুষ্ঠিত হতে চলেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিট ২০২০। এই অ্যানুয়াল কনফারেন্সে শাওমির পক্ষ থেকে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ও সিইও লেই জুন উপস্থিত থাকবেন। এখানেই তিনি মি১১ সিরিজের ওপর থেকে পর্দা সরাতে পারেন।

উল্লেখ্য, গত বছর এই স্ন্যাপড্রাগন টেক সামিটে শাওমি তার ফ্লাগশিপ ফোন Mi 10 এর ঘোষনা করেছিল। তারপর ফেব্রুয়ারিতে চীনে একটি ইভেন্টে ফোন দুটি লঞ্চ করা হয়। ফলে এবারও কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিটে শাওমির মুখ থেকে অনুরূপ কিছু ঘোষণা শোনার জন্য স্মার্টফোন দুনিয়া আগ্রহী হয়ে বসে আছে।

Exit mobile version