নতুন পন্য

শাওমি এস ২ আনবক্সিং ও হ্যান্ডস অন রিভিউ

By Baadshah

July 19, 2018

দেশের বাজারে শাওমি এস ২ স্মার্টফোনটি উন্মুক্ত হয়েছে।  এস ২ ফোনটি আনবক্সিং ও হ্যান্ডস অন রিভিউ করে দেখা গেল- শাওমি রেডমি এস ২ দুর্দান্ত এক ফোন।  এস ২ ফোনটির ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও দুর্দান্ত ডিজাইন আর লুক অ্যান্ড ফিল চমৎকার।  শাওমি এস ২  গ্রিপ করতেও ভালো।

রেডমি এস ২ মূলত সেলপি সেন্ট্রিক ফোন।  দীর্ঘদিন ধরে ফোনটি নিয়ে গুঞ্জন ছিল।  চীনা মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি তাদের রেডমি এস-২ ফোন উন্মুক্ত করতে যাচ্ছে এ কথা গত বছর থেকেই উঠে আসছিল। চীনের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট উইবোতে এক পোস্টে উন্মুক্তের তারিখ ঘোষণা করা হয়।

শাওমি এই ফোনের একটি টিজার প্রকাশ করেছিল, যেখানে ফোনের ওপরে ডান পাশে এমআই লোগোর সাথে ‘এস’ লেখা ছিল। তবে তখন এই ফোনের নাম প্রকাশ হয়নি।

নতুন এস ২ ফোনটিতে শাওমি রেডমি এস ২ ফোনে রয়েছে ৫.৯৯ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে, সঙ্গে ১৮:৯ রেশিও।  পেছনে ডুয়েল ক্যামেরা ও সামনে সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ফোনটিতে।

এ ছাড়াও ফোনটি চলছে স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরের সঙ্গে থাকছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।  মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ বাড়িয়ে নেয়া যাবে।

ব্যতিক্রমী সেলফি সুবিধাসম্পন্ন রেডমি এস-২ এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। দিনের আলো বিশ্লেষণের মাধ্যমে রেডমি এস-২ এর ক্যামেরা খুব ভালো মানের ছবি ধারণ করতে সক্ষম। অল্প আলোয় ভালো মানের ছবির জন্য সেন্সরটি পিক্সেল বিনিং টেকনোলজি ব্যবহার করে। যে কারণে ছবির ওপর আলোক স্বল্পতা কোনও প্রভাব ফেলতে পারে না। এর সেলফি লাইট অনেকটা দিনের আলোর মতোই। ফলে এটা দিয়ে দারুণ সব পোট্রেইট ছবি তোলা সম্ভব।

রেডমি এস ২ এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে অল্প আলোতেও অধিক উজ্জ্বল ছবি তোলা যায়। অন্যদিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরাটি দেওয়া হয়েছে অন্যান্য কাজ যেমন ইফেক্ট সমন্বয়ের জন্য।

পোট্রেইট মুডে ফ্রন্ট এবং ব্যাক দুটি ক্যামেরাই এআই বিউটিফাই সাপোর্ট করে। এই বিউটিফাই চেহারায় মেকাপ চিহ্নিত করতে সক্ষম এবং এটা সেই মেকাপ অক্ষত রাখে। এ ছাড়া জনপ্রিয় সেলফি এক্সপ্রেশনগুলোকে আরও সুন্দর দেখানোর জন্যও এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লে ও অন্যান্য

রেডমি এস ২ এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা। এই স্মার্টফোনের দুটি ভার্সন রয়েছে। ৩ গিগা+৩২ গিগা ভার্সনটি ১৪,৯৯৯ টাকায় এবং ৪ গিগা+৬৪ গিগা ভার্সনটি ১৭,৯৯৯ টাকায় কেনা যাবে। ২৬ জুলাই দুপুর ২টা থেকে পরবর্তী দুই সপ্তাহ শুধু দারাজ ডট কম এবং এরপর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকে থেকে এটা কিনতে পারবেন গ্রাহকরা।

ভাল মনে হয়েছে

রেটিং:  এ+