TechJano

শাওমি ফোন বিস্ফোরণ নাকি চক্রান্ত?

আবারও শাওমির মোবাইল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কনজ্যুমার কমপ্লেয়েন্টস নামে একটি ওয়েবসাইটে প্রেমালতা নামে এক ভুক্তভোগী এ অভিযোগ তুলেছেন। কিছুদিন আগে তার শাওমির রেড মি নোট ৪ মডেলের হ্যান্ডসেটটি বিস্ফোরিত হয় বলে দাবি করছে ভারতের এক শাওমি ব্যবহার কারি । তবে শাওমি কর্তৃপক্ষ এই বিষয়ে পদক্ষেপ নেয়নি।
তবে শাওমির বিরুদ্ধে এটা চক্রান্ত কিনা তা যাচাই করা যায়নি।
এর আগেও আগস্টের প্রথম সপ্তাহে শাওমির রেডমি নোট বিস্ফোরণে এক ব্যক্তির আহত হওয়ার ঘটনাটি ভারতের অন্ধ প্রদেশের পুর্ব গোদাভারি জেলায় । গত বছর জুলাই মাসে বেঙ্গালুরুতে একটি দোকানে রেডমি নোট ৪ বিস্ফোরণের ঘটনার সংবাদ প্রকাশিত হয়। আগস্টের প্রথম সপ্তাহে ঘটা এ ঘটনার প্রেক্ষিতে শাওমি নিজস্বভাবে তদন্ত করে। তদন্ত শেষে ফোন বিস্ফোরণের কথা স্বীকার করে নিয়ে প্রতিষ্ঠানটি এ ধরনের ঘটনা এড়াতে গ্রাহকদেরকে বেশ কিছু পরামর্শ দিয়েছে।
ভোক্তাদের অভিযোগ দেওয়ার জনপ্রিয় সাইট কনজ্যুমার কমপ্লেয়েন্টসে ওই ব্যবহারকারী লিখেছেন, ‘কিছুদিন আগে আমার রেডমি নোট ৪ বিস্ফোরিত হয় এবং আপনাদের কোম্পানি এর জন্য কিছু করেনি। ইহা বিস্ফোরিত হয়েছে এতে আমার জীবন যেতে পারত। তবে ভাগ্য সহায় থাকায় কিছু হয়নি। আমি এই সেটটি পরিবর্তন করতে চাই।’
২২ জুলাই, রবিবার ওই ওয়েবসাইটটিতে এই পোস্ট দেন প্রেমালতা নামে ওই ব্যবহারকারী। এদিকে শাওমির বিরুদ্ধে ওই ব্যবহারকারীর নিয়ে আসা অভিযোগের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।
ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছিল, ভাবনা সুরিয়াকিরান নামে এক শাওমি ব্যবহারকারী এ ঘটনার শিকার হন। তার পকেটে থাকা একটি শাওমি সেট বিস্ফোরিত হয়।
আগস্টের প্রথম সপ্তাহে ঘটা এ ঘটনার প্রেক্ষিতে শাওমি নিজস্বভাবে তদন্ত করে। তদন্ত শেষে ফোন বিস্ফোরণের কথা স্বীকার করে নিয়ে প্রতিষ্ঠানটি এ ধরনের ঘটনা এড়াতে গ্রাহকদেরকে বেশ কিছু পরামর্শ দিয়েছে।
শাওমির পক্ষ থেকে বলা হয়েছে, তারা ক্ষতিগ্রস্ত ফোনটি পরীক্ষা করে দেখেছে, অতিরিক্ত বাহ্যিক চাপ দেওয়ার ফলেই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

Exit mobile version