বাছাই খবর

শাওমি রেডমি নোট ৬ প্রো সম্পর্কে যে তথ্য জেনে রাখবেন

By Baadshah

September 24, 2018

চীনের বাজারে শাওমি রেডমি নোট ৬ প্রো বিক্রি শুরু হয়ে গেছে। ডুয়াল সিমশাওমি রেডমি নোট ৬ প্রো তে রয়েছে ৬.২৮ ইঞ্চি ডিসপ্লে কালো, নীল, সোনালি ও লাল রঙে কেনা যাচ্ছে এই ফোন। অনলাইন লিস্টিং এ দেখা গিয়েছে নতুনশাওমি রেডমি নোট ৬ প্রো ফোনের ডিসপ্লের উপড়ে থাকবে একটি কালো নচ। এই ফোনের প্রায় সব স্পেসিফিকেশান জানানো হয়েছে আলিএক্সপ্রেস লিস্টিং এ। সম্প্রতি এই রিপোর্টে শাওমি রেডমি নোট ৬ প্রো ফোনের রিটেল বাক্সের ছবি ফাঁস হয়ে গিয়েছিল।

এর দাম ও স্পেসিফিকেশান কি? এর দাম দেখানো হয়, ১৯৩.৯৯ মার্কিন ডলার থেকে ২১৮.৯৯ মার্কিন ডলার। ইতিমধ্যেই ইংল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশে এই ফোন শিপিং শুরু করেছে সেলার।

কি থাকছে এতে? ডিসপ্লে। ডিসপ্লের উপড়ে থাকবে কালো নচ। ফোনের ভিটরে থাকবে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, ৩ জিবি র্যাম আর ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে আগে রিপোর্টে জানা গিয়েছিল শাওমি রেডমি নোট ৬ প্রো ফোনে থাকবে ৬৩৬ চিপসেট, ৪ জবিি র্যাম আর ৬৪ স্টোরেজ। এর পিছনে থাকবে ১২+৫ এমপি ডুয়াল ক্যামেরা সেট আপ। সাথে থাকবে এলইডি ফ্ল্যাশ। ফোনের সামনে থাকবে ২০+২ এমপি ডুয়াল ক্যামেরা সেট আপ। এছাড়া ফোনের ভেতরে থাকবে চার হাজার ব্যাটারি।

বাংলাদেশে এ ফোনটির আনুষ্ঠানিকভাবে আসা নিয়ে এখনো কোনো তথ্য জানায়নি শাওমি।