গেইম

শিরোপা জিতে নিয়েছে বগুড়া পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ।

By Baadshah

November 03, 2019

ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। বুধবার ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত রোমাঞ্চকর ফাইনালে টাইব্রেকারে টাঙ্গাইলের সুতী ভিএম পাইলট হাই স্কুলকে ৬-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। বিভাগীয় পর্যায়ের গন্ডি পেরিয়ে ২৭১টি স্কুলকে পেছনে ফেলে গত বুধবার ৩০ অক্টোবর ফাইনালে সাডেন ডেথের গোলে জিতে সেরাদের সেরা হয় বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

ফাইনালে উপস্থিত ছিলেন ট্রানশন বাংলাদেশ লিমিটেড এর সি ই ও রেজওআনুল হক, বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন এবং নাফীস আনোয়ার, মার্কেটিং ডিরেক্টর, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। ফাইনালে রানারআপ দের মডেল ও চেকবোর্ড তুলে দেয় ট্রানশন বাংলাদেশ লিমিটেড এর সিইও রেজওআনুল হক।

সারাদেশের ২৭২টির বেশি স্কুলের অংশগ্রহণে ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয় এবারের আসরের যাত্রা। এবারের পার্টনার হিসেবে ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আর অন্যতম স্পন্সর হিসেবে স্মার্টফোন ব্রান্ড টেকনো। দেশের সেরা স্কুলগুলোর মধ্যে জমে উঠেছিল ফুটবলের এই জমজমাট লড়াই। গ্রুপ পর্ব শেষে ৮ বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ  দলগুলো নিয়ে  ঢাকায় হয়েছে চূড়ান্ত পর্ব। অনেক জয় পরাজয় শেষে ফাইনাল ম্যাচ হয়েছিল বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ এবং টাঙ্গাইলের সুতি ভি এম পাইলট উচ্চ বিদ্যালয়কে এর মধ্যে।

কিন্তু এখানেই শেষ নয়। এ টুর্নামেন্ট থেকে বাছাই করা ৩৬ জন ফুটবলার নিয়ে বিকেএসপিতে ক্যাম্প করবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো। তাদের মধ্য থেকে ৬ কিশোর ফুটবলার ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিতে প্রশিক্ষণের সুযোগ পাবেন। আর তাদেরকে এই সুযোগ করে দিচ্ছে ম্যানচেস্টার সিটির অফিসিয়াল পার্টনার স্মার্টফোন ব্রান্ড টেকনো ।

এই চ্যাম্পিয়নশিপ আয়োজনে একটি বড় ভুমিকা রাখছে টেকনো ব্র্যান্ড। ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ আয়োজন ও অনুষ্ঠান আরও জাঁকজমক ও আনন্দপূর্ণ করতে সহযোগিতা করেছে টেকনো। এছাড়া সেরা ৬ ফুটবলারকে ইংল্যান্ডের অন্যতম শীর্ষ ক্লাব ম্যানচেস্টার সিটির একাডেমিতে যাওয়ার সুযোগ করে দিচ্ছে টেকনো। গ্লোবাল ব্র্যান্ড টেকনো ফুটবলের দিকে বিশেষ দৃষ্টি দিয়ে আসছে। বলা বাহুল্য, টেকনো ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের অফিসিয়াল পার্টনার। ভবিষ্যতে তরুণদের বিশেষ করে ফুটবল নিয়ে আরও কাজ করার ও সহযোগিতা করার আগ্রহ আছে টেকনো মোবাইল ব্র্যান্ড এর।

টেকনোর সিইও রেজওয়ানুল হক এই ব্যাপারে বলেন, “ফুটবল নিয়ে উন্মাদনা এ দেশের মানুষের মাঝে অনেক আগে থেকেই। টেকনো সর্বদা তরুন দের দিকে মনোনিবেশ করে এবং তাদের স্বপ্নগুলো পূরণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিখ্যাত ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটিতে পরিদর্শন করার সুযোগ নতুন এইসব প্লেয়ারদের মধ্যে এক অন্যরকম অনুপ্রেরনা জাগাবে।‘