TechJano

শুক্রবার বেসিস সফটএক্সপোতে ব্যাপক ভিড় ছিল

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০। মেলার দ্বিতীয় দিন শুক্রবারে স্টলগুলোতে ছিল উপচে পড়া ভিড়।  চার দিনব্যাপী আয়োজনের বেসিস সফটএক্সপো ২০২০ চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

এবারের সফটএক্সপো আয়োজনে রাখা হয়েছে তিনশ’রও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল, ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সেমিনার, ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইনোভেটিভ প্রজেক্ট শো-কেসিং, ব্যবসা প্রসারের লক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের ‘বিটুবি ম্যাচমেকিং সেশন’, শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের অংশগ্রহণে সিএক্সও লিডারশিপ মিট এবং কনসার্ট।

এ ছাড়াও দুই হাজারেরও বেশি শিক্ষার্থী নিয়ে একটি ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’-এর আয়োজনও রাখা হয়েছে। শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় মেলায় অনেক অভিভাবকদেরকেই সন্তানদের নিয়ে মেলায় ঘুরতে আসতে দেখা গেছে। “তথ্য-প্রযুক্তির প্রসারে আমাদের দেশ নিয়মিত এগিয়ে যাচ্ছে, তরুন উদ্যোক্তাদের জন্য এই মেলায় অনেক শিক্ষনীয় বিষয় রয়েছে।”- বলেন এক অভিভাবক। আগ্রহীরা চাইলে সংশ্লিষ্ট ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, ফেইসবুক পেইজ থেকে বিস্তারিত জেনে নিতে পারবেন বেসিস সফটএক্সপো সম্পর্কে।

Exit mobile version