TechJano

শুরু হয়েছে হুয়াওয়ের ‘নেক্সট ইমেজ অ্যাওয়ার্ড’, সুযোগ থাকছে বাংলাদেশীদেরও বিজয়ী পাবেন ২০ হাজার মার্কিন ডলার

‘ইন্সপাইরেশন ইন ফোকাস’ এমন স্লোগানকে সামনে রেখে শুরু হয়েছে হুয়াওয়ের ‘নেক্সট ইমেজ অ্যাওয়ার্ড’ ২০১৯। মোবাইল ফটোগ্রাফির উন্নয়ন ও উৎসাহ প্রদানে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে ২০১৭ সাল থেকে বৈশ্বিকভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশিরাও এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
পুরস্কার:
এবারের পর্বে গ্রান্ড প্রাইজ বিজয়ী পাবেন ২০,০০০ মার্কিন ডলার পুরস্কার। এছাড়াও থাকবে একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সার্টিফিকেট।
ছয়টি ক্যাটাগরির প্রত্যেকটিতে বিজয়ীরা পাবেন- ৬,০০০ মার্কিন ডলার ক্যাশ রিঅ্যাওয়ার্ড, একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সার্টিফিকেট। আর ৫০ জন রানার-আপ পাবেন একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সার্টিফিকেট। এছাড়া গ্রান্ড প্রাইজ ও ক্যাটাগরি বিজয়ীরা এবছর ফ্রান্সে অনুষ্ঠিতব্য ছবি উৎসব ‘প্যারিস ফটো’তে অংশ নেওয়ার সুযোগ পাবেন
অংশগ্রহণের নিয়মাবলী:
হুয়াওয়ের যে কোন ডিভাইসে ধারণকৃত ছবি এবং ভিডিও জমা দেওয়ার মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। চলতি বছরের ২৬ মার্চ থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় ছবি জমা দেওয়া যাবে ৩১ জুলাই পর্যন্ত।
হুয়াওয়ের নেক্সট ইমেজ অ্যাওয়ার্ড ২০১৯ ছয়টি ক্যাটাগরিতে ছবি আহ্বান করছে। ছয়টি ক্যাটাগরির মধ্যে রয়েছে- ‘ফেসেস’, ‘গোয়িং দ্য ডিসটেন্স’, ‘হ্যালো লাইফ’, ‘স্টোরি বোর্ড’, ‘ইমোশন ট্যাগ’ ও ‘লাইফ নাউ’।
এ প্রতিযোগিতায় অংশ নিতে বেশ কিছু ধাপ অনুসরণ করতে হবে। প্রথমে নেক্সট ইমেজের পেজে গিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী ব্যক্তিকে লগইন করতে হবে। আগে রেজিস্ট্রেশন করা না থাকলে লগইন করার পূর্বে রেজিস্ট্রেশন করতে হবে।
এরপর হুয়াওয়ের যে কোনো স্মার্টফোন ডিভাইসে তোলা ছবি আপলোড করতে হবে। ছবি আপলোড সম্পন্ন হলে ফটো লিংকটি কপি করতে হবে। এরপর ফটো লিংকটি সাবমিট করতে হবে। ফটো লিংক সাবমিট হলে প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক ব্যক্তি একটি অনলাইন ভাউচার পাবেন।
এ অ্যাওয়ার্ডের মাধ্যমে হুয়াওয়ে স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের ধারণ করা ছবি বিশ্ববাসীর সামনে তুলে ধরার সুযোগ পাচ্ছেন। ২০১৭ সালে ৯০টি দেশ থেকে ১ লাখ ৫৭ হাজারের বেশি ছবি জমা পড়ে। পরের বছর ২০১৮ সালে ইন্টারন্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফি (আইসিপি) হুয়াওয়ের সঙ্গে এ অ্যাওয়ার্ডে যুক্ত হয়। সেই বছর ১৩০টি দেশ থেকে ৪ লাখের বেশি ছবি জমা পড়ে।
Exit mobile version