ইভেন্ট

শেষ হলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব

By Baadshah

November 03, 2018

‘কোড ভাঙ্গা জবাব দাও’ শ্লোগান নিয়ে শুরু হওয়া সারাদেশের স্কুল ও কলেজপর্যায়ের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ে আগ্রহী ও তাদের দক্ষতা যাচাইয়েরআন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার আজ চূড়ান্ত লড়াই অনুষ্ঠিত হয়। অনলাইন বাছাই প্রতিযোগিতায় বিজয়ী ১৫০টি দলে মধ্যে আজকের প্রতিযোগিতায় ১২২টি দল অংশ নিয়েছে।

গতকাল রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে সকাল ৮.৩০টায় প্রতিযোগিতার উদ্বোধন করেছেন এসিএম আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালের বিচারক শাহরিয়ার মনজুর এবং সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব এশিয়াপ্যাসিফিক এর উপাচার্য জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। এছাড়া আরো উপস্থিত থাকেবন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকেরকান্ট্রি হেড অব করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশচৌধুরী, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, প্রথম আলোর যুব কর্মসূচির সমন্বয়ক মুনির হাসান, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান ড. বিলকিস জামাল ফেরদৌসী, সহকারী অধ্যাপক মোল্লা রাশেদ হোসেন, দুরন্ত টেলিভিশনের প্রধান নির্বাহী অভিজিৎ চৌধুরী। উল্লেখ্য যে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ ও প্রথম আলো এর আয়োজক।

আজ চূড়ান্ত প্রতিযোগিতায় কলেজ ক্যাটগরিতে চ্যাম্পিয়ন হয় নটরডেম কলেজের তাসমিম রেজা, নিলয় দাস ও এসএম আশফাক ফয়সালের দল, রনারসাপ হয় ঢাকা কলেজের রেজওয়ান আরেফিন,রবিউল ইসলাম খান, জিহারুল ইসলাম রিফাতের দল। স্কুল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ান হয় বিসিআইসি কলেজের আরমান ফেরদৌস, মো. সামিউল আমিন ও শিহাব উদ্দিনের দল এবং রানার্স আপ হয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের মামনুন সিয়াম, তারেক আবরার ও সিমান্ত শীর্ষের দল।

এর আগে প্রোগ্রামিংয়ের এইবার্তা পৌছে দিতে সারাদেশের ৬০টি স্কুল-কলেজেঅ্যাক্টিভেশন, ৮টি আঞ্চলিক কর্মশালায় ১৮ হাজার শিক্ষার্থী অংশ নেয়। এ প্রতিযোগিতায় সহযোগী হিসেবে আছে দুরন্তটেলিভিশন ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক।  প্রতিযোগিতার ফলাফল পাওয়া যাবে অনলাইন বিচারক প্ল্যাটফর্ম – www.toph.co – ঠিকানায়।