টেলিকম

শ্যাম সুন্দর সিকদার বিটিআরসির নতুন চেয়ারম্যান

By Baadshah

December 15, 2020

বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন শ্যাম সুন্দর সিকদার। একই সঙ্গে বিটিআরসির নতুন কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করবেন। আগামী তিন বছরের জন্য তিনি এই দায়িত্বে বহাল থাকবেন। বিটিআরসির চেয়ারম্যান পদে আগে কর্মরত ছিলেন মো. জহুরুল হক। তিনি ৪ ডিসেম্বর অবসরে যান। শ্যাম সুন্দর সিকদার ডাক, টেলিযোগাযোগ বিভাগের সিনিয়র সচিব হিসেবে সম্প্রতি অবসরে গিয়েছিলেন।

১৪ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহেরের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে শ্যাম সুন্দর শিকদারকে বিটিআরসির চেয়ারম্যান ও কমিশনার পদে নিয়োগের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদারকে (পরিচিতি নম্বর-৩৬১) অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর ৯ (১) অনুযায়ী যোগদানের তারিখ হতে পরবর্তী তিন বছর মেয়াদে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের(বিটিআরসি) কমিশনার পদে নিয়োগ প্রদানপূর্বক সরকারের সিনিয়র সচিবের পদমর্যাদা এবং সকল সুযোগ সুবিধাসহ একই আইনের ৯ (১) ধারা অনুযায়ী তাকে বিটিআরসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হলো।