দেশ

সন্ধ্যায় বৈঠক ইন্টারনেট ধর্মঘটের আল্টিমেটাম নিয়ে

By Baadshah

October 17, 2020

আগামীকাল থেকে সারা দেশে তিন ঘণ্টার ইন্টারনেট বন্ধ থাকার আশঙ্কায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এবং ইন্টারনেট সেবা প্রদানকারী ও কেবল অপারেটররা শনিবার সন্ধ্যা ৬টায় পোস্ট ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের সাথে বসতে যাচ্ছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারঅ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (আইএসপিএবি) মহাসচিব ইমদাদুল হক ডিজিবাংলাকে জানিয়েছেন, “গ্রাহকদের স্বার্থ রক্ষাথেই আমাদের আন্দোলন ও দাবি দাওয়া। তারা যেন নিরবিচ্ছিন্ন ইন্টারনেটে সংযুক্ত থাকতে পারেন সে জন্যই আমরা শেষ মুহূর্তেও মন্ত্রী এবং ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে বৈঠক করব।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা ধর্মঘট না করলেও ক্যাবল কাটার কারণে প্রতিদিনই দক্ষিণ সিটির অনেক গ্রহকই ইন্টারনেট থেকে বঞ্চিত হন। এর একটি বাস্তব সম্মত সমাধানে পৌঁছতেই আমরা কঠোর অবস্থান নিতে বাধ্য হয়েছি।”

সাধারণ ব্যববহারকারীরা ছাড়াও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হলে কার্যক্রম পুরোপুরি ভেঙ্গে পড়বে ব্যাংক এবং ট্রাভেল এজেন্সিগুলো আশঙ্কা করছেন।

রাজধানীর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ঝুলন্ত তার অপসারণ অভিযানের পরিপ্রেক্ষিতে আগামী রোববার থেকে দেশের ইন্টারনেট ও ক্যাবল টিভিসেবা আংশিকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংযোগদাতা প্রতিষ্ঠানগুলো। ফলে, দেশের লাখো গ্রাহকের প্রতিদিন ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টা এই সেবা থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।