টিপস ও টিউটোরিয়াল

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চান?

By Baadshah

July 16, 2018

অনেকেই ইউটিউব থেকে গান বা সিনেমা ডাউনলোড করতে হিমসিম খান। এরজন্য কত রকমের ডাউনলোড সফটওয়্যার ব্যবহার করেন। আমরা অনেকেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে ইউটিউব ভিডিও ডাউনলোডার , আই ডি এম বা এক্সেলেরেটর প্লাস ইত্যাদি ব্যাবহার করি । কিন্তু এসব ম্যানেজার ব্যাবহার এর অসুবিধা হচ্ছে সেগেন্ডারি হোস্ট সিস্টেম ব্যাবহার করার জন্য এগুল ফাইল সাইজ কে ২০-২৫ মেগাবাইট বড় করে ফেলে , আর ভিপিএন বা প্রক্সি ব্যাবহার ও যথেষ্ট ঝামেলা জনক কিন্তু এসব ছাড়াই খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা সম্ভব ।

পছন্দ হওয়া ভিডিওটি ডাউনলোড করতে হচ্ছে হয় অনেকেরই কিন্তু, তা ডাউনলোড করতে অনেক ঝামেলা ভেবে ডাউনলোড থেকে বিরত থাকেন তারা। এখন থেকে চাইলেই আপনি পছন্দের ভিডিওটি ডাউনলোড করে নিতে পারবেন। অ্যাড্রেসবারে থাকা http://www. youtube .com/ ঠিকানায় গিয়ে। www. এর পর ছোট হাতের দুইটি ss লিখতে হবে অর্থাত্ http://www. ssyoutube . com/ লিখতে হবে আপনাকে। এবার এন্টার চাপ দিলেই চলে যাবে নতুন একটি পেইজে।

হয়তো অনেকে যানেন না ইউটিউব এর ভিডিও Rapidshare এ হোস্টেড । এখন আপনি সেই পেজে চলে যাবেন । এবং সরাসরি ডাউনলোড এর লিঙ্ক পাবেন । ওখানে কয়েকটি ফরমেট থাকবে আপনি যে ফরমেটে চান সেই ফরমেটে সেটি ডাউনলোড করতে পারবেন।