TechJano

সবচেয়ে নিরাপদ ব্রাউজার অপেরা

ওয়েব ব্রাউজারগুলোর মধ্যে অপেরা সবচেয়ে নিরাপদ। এতে সেরা নিরাপত্তা ফিচার রয়েছে। অপেরা, ক্রোম, ফায়ারফক্স (কোয়ান্টাম) ও মাইক্রোসফটের ওপর পরীক্ষা চালিয়ে সম্প্রতি একদল বিশেষজ্ঞ এমন তথ্য দিয়েছেন। খবর দ্য স্টার অনলাইন।
জার্মানির প্রযুক্তিবিষয়ক পিস ম্যাগাজিন বিশেষজ্ঞদের পরীক্ষার তথ্য প্রকাশ করেছে। এতে বলা হয়, চারটি ব্রাউজারের পরীক্ষার ফলাফলকেই ভালো বলা হয়েছে। এর মধ্যে কয়েকটির রেটিং সতর্কতামূলক। পরীক্ষার ফলাফল নির্ধারণে শুধু নিরাপত্তার বিষয়টি বিবেচনা করা হয়েছে। গুগল ক্রোম ফিশিং সুরক্ষা ও পেজভিত্তিক নিরাপত্তা সেটিংয়ে ভালো স্কোর পেয়েছে। অন্যদিকে ফায়ারফক্স ব্যবহারকারীদের নিরাপত্তা ফিচার ডাউনলোড ও ইনস্টল করতে হয়। ফলে অনভিজ্ঞ ব্যবহারকারীরা হামলার ঝুঁকিতে থাকছেন বলে এতে উল্লেখ করা হয়। দুর্বল কুকি ও পার্সওয়ার্ড ব্যবস্থাপনার জন্য মাইক্রোসফট সর্বনিম্ন স্কোর পেয়েছে।
অপেরা হচ্ছে অপেরা সফটওয়্যার কোম্পানি কর্তৃক উদ্ভাবিত একটি ওয়েব ব্রাউজার। ব্যক্তিগত কম্পিউটার ও মোবাইল ফোনের জন্য অপেরা সফটওয়্যারটি বিনামূল্যে পাওয়া যায়। ব্রাউজারটি ব্যবহারে বিভিন্ন সুবিধা থাকছে, এ কারণে এটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

Exit mobile version