বিবিধ

সরকারিভাবে বিনা মূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট শেখার লিংক

By Baadshah

June 08, 2018

আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরির মাধ্যমে মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন উন্নয়নে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্য বাংলাদেশকে প্রস্তুত করার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল এ্যাপ্লিকেশন তৈরির ওপর দেশব্যাপী বিনামূল্যে প্রশিক্ষণ প্রদানের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

মোবাইল এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায়-মোট ১৬,১০০ জন তরুণ তরুণীকে মোবাইল এ্যাপ্লিকেশন তৈরির দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করা হবে। বর্তমানে একযোগে সারাদেশে অনলাইনে প্রশিক্ষণার্থী নিবন্ধন ও নির্বাচনী পরীক্ষা চলছে।

আগ্রহীরা নিম্নোক্ত ওয়েব লিংকে যোগাযোগ করুন

Link

Details

বিঃদ্রঃ আসন সংখা সীমিত ।

বর্তমান সময়ে তরুনরা তথ্যপ্রযুক্তির নানা বিষয়ে খুবই আগ্রহী। ১৬,১০০ জন তরুন-তরুনীকে প্রশিক্ষন দেবে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বিনা মূল্যের এই প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীগন ব্যাপক উপকৃত হবে।

ইতিমধ্যে এই প্রশিক্ষণের জন্য ওয়েবসাইট চালু করা হয়েছে। ওয়েবসাইট লিংক- http://appmonetizationbd.com/, প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন বিষয় এই লিংকে প্রবেশ করে জানা যাবে। এই প্রশিক্ষণের মাধ্যমে দেশে গেম এবং অ্যাপ ডেভেলপমেন্ট শিল্পের বিকাশ ঘটবে বলে আশা করা হচ্ছে। যা নিঃসন্দেহে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে। ভবিষ্যতে এই দক্ষ প্রশিক্ষণার্থীরা অ্যাপ তৈরী করে বিদেশের মার্কেটপ্লেসে জায়গা করে নেবে এবং বৈদেশিক মুদ্রা আয় করবে।