TechJano

সাইবার সিকিউরিটি আইসিটি সেক্টরে প্রধান নিরাপত্তা বলয়: ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন

আইসিটি এমপ্লয়ি সোসাইটি অব বাংলাদেশ (আইসিটিইএসবি) এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন-এর সভাপতিত্বে আজ ২৬শে নভেম্বর অনুষ্ঠিত হল সংগঠনের সাধারণ সভা। এ সময় সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, ‘আইসি সেক্টরে প্রধান নিরাপত্তা বলয় সাইবার সিকিউরিটি। তাই সাইবার সিকিউরিটি সেমিনার অনেক গুরুতবপূর্ণ’।

সন্ধ্যা ৬.৩০ মিনিটে শুরু হওয়ায় এই মিটিং এ সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন সহ আরো উপস্থিত ছিলেন আইসিটিইএসবির মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুস সালাম, ভাইস প্রেসিডেন্ট আবু বক্কর সিদ্দিক, জয়েন সেক্রেটারী আশফাকুর রহমান, জয়েন সেক্রেটারী এনামুল হাসান, কোষাধক্ষ্য জিয়াউর রহমান, ঢাকা জেলার সদস্য সচিব রাজিন দত্ত সহ অন্যান্য। সংগঠনের সকল সদস্যদের জন্য আয়োজিত আসন্য অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে সদস্য সংগ্রহ ও কার্যক্রম নির্ধারণ করা ছিল আজকের সভার মূল প্রতিপাদ্য বিষয়। আইসিটিইএসবি এর সকল সদস্যদের নিয়ে আগামী ২৪শে ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলেছে আইসিটিইএসবি সাইবার সিকিউরিটি সেমিনার।

সভার শুরুতেই বক্তব্য রাখেন জয়েন সেক্রেটারী এনামুল হাসান তিনি বলেন, সংগঠনের সদস্য বৃদ্ধি করতে আমাদের অবশ্যই আমাদের নিজ নিজ কর্মক্ষেত্রের সহ কর্মীদের, বন্ধুদের ও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান এর শেষ বর্ষের ছাত্র-ছাত্রীদের আহবান করতে হবে। এই বিষয়ে সমর্থন দিয়ে সহ সভাপতি আব্দুস সালাম বলেন, আমাদের নতুন পুরোনো ও ভবিষ্যৎ সকল সদস্যদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হবে। সদস্যরা কর্মক্ষেত্রে কাজে ও অন্যান্য বিষয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয় এই সকল বিষয় সমাধানে সংগঠনকে তাদের পাশে থাকতে হবে। পাশাপাশি আসন্ন্য প্রোগ্রামকে সফল করতেও তিনি বিভিন্ন পরামর্শ দেন। এ সময় মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন বলেন অতি সত্তর আমরা ভবিষ্যৎ আইসিটি পেশাজীবিদের জন্য আমাদের সংগঠনে সদস্য হওয়ার সুযোগ করে দিব। এ বিষয়ে আরো বক্তব্য রাখেন সংগঠনের অন্যান্য সদস্যগন।

সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, ‘ ভবিষ্যৎ আইসিটি পেশাজীবিরা যেন বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্ট্রারশিপ করার সুযোগ পায় সে বিষয়েও তিনি আইসিটিইএসবির পক্ষ থেকে বিভিন্ন আইটি প্রতিষ্ঠানকে অনুরোধ করবেন বলে জানান। এরপর তিনি আসন্ন্য প্রোগ্রামের প্রস্তুতি কাজের অগ্রগতির খোঁজ খবর নেন, বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং আগামী ৩ ডিসেম্বর পরবর্তী সভার দিন ঘোষণা করে সভা সমাপ্ত করেন।

Exit mobile version