security online privacy concept

ইভেন্ট

সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৮-এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ২২ ডিসেম্বর

By Baadshah

December 20, 2018

দক্ষ সাইবার নিরাপত্তায় কর্মী খুঁজে বের করতে অ্যাডভান্স টেকনোলজি বিডি’র আয়োজনে দেশে প্রথমবারের মতো শুরু হওয়া ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৮’ শীর্ষক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে আগামী ২২ ডিসেম্বর শনিবার।

সমাপ‌নী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক ডাক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং টে‌লিযোগা‌যোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অন্যান্য অতিথিদের মধ্যে আরও উপস্থিত থাকবেন বে‌সিস সভাপ‌তি সৈয়দ আলমাস কবীর, আইএস‌পিএ‌বি সভাপ‌তি এম এ হাকিম এবং ব্যাকো-এর সভাপ‌তি ওয়াহিদুর রহমান শরীফ প্রমুখ।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের প্রত্যেকের জন্য ল্যাপটপ, প্রথম রানার্স আপ দলের জন্য স্মার্টফোন এবং দ্বিতীয় রানার্স আপ দলের জন্য পুস্কার হিসেবে ট্যাবলেট পিসি দেওয়া হবে। পাশাপাশি থাকবে ক্রেস্ট এবং সনদপত্র দেওয়া হবে। বিজয়ী নারী দলের জন্য থাকবে বিশেষ সম্মননা। এছাড়া বিজয়ী দলগুলোর সদস্যরা দেশের শীর্ষ আইটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করার সুযোগ পাবে। দেশের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রতিযোগিতায় দুই শতাধিক টিম অংশ নেয়। অনলাইন পরীক্ষার মাধ্যমে ৪০টির মতো টিম নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালিস্ট’ স্লোগানে প্রতিযোগিতার পাওয়ার্ড বাই স্পন্সর জনপ্রিয় রাইড শেয়ারিং প্লাটফর্ম পাঠাও। এছাড়া কোস্পন্সর হিসেবে রয়েছে আইপে, এসসিএসএল, ক্যাস্পারস্কি ও মেট্রোনেট। আর স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে বেসিস, আইএসপিএবি, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং ব্যাকো। প্রতিযোগিতার সহযোগী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সটি এবং মিডিয়া সহযোগী কনসিটো পিআর। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বটি লাইভ সম্প্রচার করবে ঢাকালাইভ।