ইভেন্ট

সাড়ে তিন শতাধিক শিশু কিশোরদের অংশগ্রহনে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ এর চিত্রাংকন প্রতিযোগিতায়

By Baadshah

October 13, 2019

ক্রেতাদের সমাগম আর নানা ছাড় উপহারে জমে উঠেছে রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান) এ ডিজিটাল আইসিটি মেলা-২০১৯।

মেলা উপলক্ষে আজ শনিবার ৩ দিনে চারটি বিভাগে সাড়ে তিন শতাধিক শিশু কিশোরদের অংশগ্রহনে অনুষ্ঠিত হরো শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা। চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জনাব জহিরুল হক ভূইয়া। চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠানে মেলার আহ্বায়ক তৌফিক এহেসান এর সভাপতিত্বে বিচারক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট এর অধ্যাপক শিশির ভট্টাচার্য ও সাবেক ডীন অধ্যাপক ড. আবুল বার্ক আলভী। “ক” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “উন্মুক্ত”। “ক” বিভাগে ১ম হয়েছ ঋষিত শীল ঋতি, ২য় হয়েছে ঋষভ শীল ঋদ্ধ, ৩য় হয়েছে সুয়াইদ তাজওয়ার, ৪র্থ হয়েছে মাহরুশ নামিফ আলম।

“খ” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “উন্মুক্ত”। “খ” বিভাগে ১ম হয়েছে শেখ মোঃ আহনাফ আবিদ, ২য় হয়েছে আল মুমিনুর, ৩য় হয়েছে ওয়ারিশা বিনতে বশীর, ৪র্খ হয়েছে নাফিসা ইসলাম।

“গ” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “মুক্তিযুদ্ধ”। “গ বিভাগে ১ম হয়েছে নুরুল আফতাব, ২য় হয়েছে মুনতাকা ইসলাম, ৩য় হয়েছে তৃয়াশা সরকার, ৪র্থ হয়েছে মিকসালমিনা নেওয়াজ।

“ঘ” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “শতবর্ষে বঙ্গবন্ধু”। “ঘ” বিভাগে ১ম হয়েছে মোঃ আবিদ হোসেন, ২য় হয়েছে ফারিহা মাহযাবিন রোজা, ৩ য় হয়েছে হায়দার আমিন সিয়াম।

আজ শনিবার বাংলাদেশের সর্ববৃহৎ কম্পিউটার মেলায় ছাড় উপহার ও র‌্যাফেল ড্র যেন বাড়তি উত্তেজনা তৈরি করেছে। সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে এই মেলা।

অন্যদিকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে ব্যস্ত সময় পার করছেন মেলায় অংশ নেওয়া দোকানীরা এবং প্রচারকর্মীরা। ক্রেতাদের জন্য তাদের পক্ষ থেকে রয়েছে নানা ধরণের অফার এবং উপহার।

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৫ দিনের এ আইসিটি মেলা। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করছে। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে রয়েছে- প্রযুক্তি পণ্যের উপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী।

মেলার প্রবেশ টিকেট মূল্য ১০ টাকা এবং ৫ দিনের এই মেলা চলছে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।