TechJano

সিটি ইউনিভার্সিটিতে বাংলালিংক অ্যাপলিংক  ডিজাইন থিংকিং এন্ড ইনোভেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

সিটি ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ডিজিটাল সার্ভিসের মার্কেটপ্লেস অ্যাপলিংক “ডিজাইন থিংকিং এন্ড ইনোভেশন” ওয়ার্কশপ ১২ ও ১৩ সেপ্টেম্বর কম্পিউটার ল্যাবরেটরিতে আয়োজন করা হয়েছে।
ডেভেলপাররা https://dev.applink.com.bd ভিজিট করে নিবন্ধন সম্পন্ন করার পর অ্যাপলিংক প্ল্যাটফর্মে এসএমএস, ইউএসএসডি ও বিলিং সংযোগের মতো প্রয়োজনীয় সব টুলস এবং এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) পাবেন।
এই প্ল্যাটফর্মে স্বাস্থ্য, শিক্ষা, খেলাধুলা, কৃষি, জনসেবা, বিনোদন ও ব্যবসাসহ বিভিন্ন ধরনের ডিজিটাল সার্ভিস পাবলিশ ও আয় করা যাবে।
তরুণদের জন্য দৃষ্টান্তমূলক ডিজিটাল উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে বাংলালিংক অ্যাপলিংক ডিজিটাল প্ল্যাটফর্ম, তরুণ ডেভেলপারদেরকে দেশের ব্যবহারকারীদের জন্য অ্যাপ তৈরিতে উৎসাহ দেবে।
তরুণ পেশাজীবীদের ক্ষমতায়নের মাধ্যমে কীভাবে বড় কর্পোরেট প্রতিষ্ঠানগুলি আমাদের আইটি খাতের উন্নয়নে ভূমিকা রাখতে পারে, তা এই উদ্যোগে প্রতিফলিত হয়।
বাংলালিংক গ্রাহকরা https://applink.com.bd ভিজিট করে মোবাইল এয়ারটাইম ব্যালেন্স দিয়ে তাদের পছন্দের সেবাগুলো ব্যবহার করতে পারবেন।
অংশগ্রহণকারীরা ডিজাইন থিংকিং এন্ড ইনোভেশন বিষয়ক এই নতুন ডিজিটাল ইকোসিস্টেমটি একটি প্ল্যাটফর্মের প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ করেন।
প্রশিক্ষণ পরিচালনা করেন অ্যাপলিংক ডেভেলপার এভাঞ্জেলিস্ট মেহফুজ আহমেদ অনিক ও লাবিব বিন রহমান।
প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীরা গ্রূপভিত্তিক আইডিয়া অ্যাপলিংক প্লাটফর্মের মাধ্যমে উপস্থাপন করে ।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড: ইঞ্জিনিয়ার মোঃ হুমায়ুন কবির,  সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
Exit mobile version