ইভেন্ট

সিটি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের নবীন বরণ  অনুষ্ঠান

By Baadshah

February 12, 2019

কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের  নবীন বরণ অনুষ্ঠান সিটি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস অডিটোরিয়ামে  শনিবার  অনুষ্ঠিত হয়েছে । কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের (সিএসই) বিভাগে নতুন ভর্তি শিক্ষার্থীরা বর্ণিল বর্ণাঢ্য   অনুষ্ঠানে অংশগ্রহণ করেন  । অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন সুযোগ সুবিধা, অনুষদ সদস্য এবং একাডেমিক ব্যবস্থার বিস্তারিত বর্ণনা দেয়া হয় । অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন কর হয় ও নবীন শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছায় আন্তরিকভাবে  জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড: মো: শাহ-ই-আলম।  প্রফেসর ড: মো: মনিমুল হক , মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (এমবি এসটিইউ), মো: মজিবর রহমান মিয়া , ট্রেজারার সিটি বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মো: শাখাওয়াত হোসেন , পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রার এবং প্রফেসর ড: মো:  শওকত  আলী খান, ডিন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ও মো: নজরুল ইসলাম, অতিরিক্ত রেজিস্ট্রার এই অনুষ্ঠানে বক্ত্ৰীতা  করেন। মো। সাফায়েত হোসেন, সহযোগী অধ্যাপক ও সিএসই বিভাগের প্রধান , অনুষ্ঠানে সভাপতিত্ব করেন । তারা উল্লেখ করেন যে  কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগটি সফ্টওয়্যার ও হার্ডওয়্যার শিল্পে ক্যারিয়ারের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করাচ্ছে ও উন্নত স্নাতকোত্তর গবেষণা চালিয়ে যাচ্ছে। সিএসই বিভাগের মিশনটি একটি বিস্তৃত এবং ক্লায়েন্ট ভিত্তিক শিক্ষণ পরিবেশ নিশ্চিত করা যা কম্পিউটার বিজ্ঞান এবং সংশ্লিষ্ট পেশাদার মানের গভীরতা, মৌলিকত্ব এবং সমালোচনামূলক চিন্তাকে জোর দেয় । শিল্প অনুশীলন এবং বিস্তৃত পরিপ্রেক্ষিত সঙ্গে সব কোর্স প্রযুক্তিগত সহযোগিতা প্রদর্শন করতে প্রতিশ্রুতিবদ্ধ ।

অনুষ্ঠানে নতুন ছাত্রদের স্বাগত জানানো এবং তাদের অনুষদের সদস্য, একাডেমিক ব্যবস্থা, বিশ্ববিদ্যালয় সুবিধাদি এবং ব্যবহারিক শিক্ষার দিকে মনোনিবেশ করা এবং বিশ্ববিদ্যালয় নিয়ম শৃঙ্খলা  সম্পর্কে অবহিত করা হয় ।   অনুষ্ঠানে নতুন ছাত্র, আন্তর্জাতিক ছাত্র, সিনিয়র ছাত্রদেড় অভিজ্ঞতা আলোচনা করা হয় । সিএসই বিভাগে বর্তমান সেমিস্টারে মোট ৩২০ শিক্ষার্থী  অংশগ্রহণ করে।  নবীন বরণ  অনুষ্ঠানটি একটি রঙিন সাংস্কৃতিক প্রোগ্রাম দ্বারা সমাপ্ত হয়। এ উপলক্ষে বিপুল সংখ্যক ছাত্র, সিএসই বিভাগের অনুষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।