ই-কমার্স

সূর্য মামার কাছ থেকে ত্বক রক্ষা করার ৮ টি সহজ উপায়

By Baadshah

July 19, 2019

সূর্য মামা দিন দিন তার তেজের মাত্রা বাড়িয়েই যাচ্ছে। এই সূর্য্যি মামার তেজের কারনে আমাদের ত্বকের অবস্তা দফা-রফা । ছেলে বুলুন আর মেয়ে বলুন উভয় এর কাছে ত্বক একটি প্রিয় অংশ। তাই সবার উচিৎ আমাদের এই ত্বককে সূর্য মামার হাত থেকে রক্ষা করা। এর জন্য বেশ কিছু নিয়মকানুন মেনে চলা-

১। প্রতিদিন পানি পান করুন।

পানির অপর নাম জীবন এই কথাটা আমারা সবাই জানি এবং মানি। পানি যেমন আমাদের জীবন রক্ষা করে তেমনি পানি শরীরে আদ্ররতা জোগাড় করে ত্বককে করে তোলে সজিব। তাই প্রতিদিন ৫-৬ লিটার পানি পান করুন।

২। ফেসওয়াশ ব্যবহার করুন।

এই গরম থেকে ত্বককে রক্ষা করার জন্য আমাদের পরিস্কার-পরিছন্ন থাকতে হবে। আমারা পরিস্কার-পরিছন্ন মানে বুজি যে কাপড় পরিস্কার-পরিছন্ন রাখা। কাপড় পরিস্কার-পরিছন্ন রাখার পাশাপাশি ত্বককে পরিস্কার-পরিছন্ন রাখা। এই জন্য আপনি ব্যবহার করতে পারেন ফেসওয়াশ বা গিসারিন সমৃদ্ধ সাবান । এই গরমে সবচেয়ে ভাল হবে যদি ময়েশ্চারাইজিং ক্লিনজার ব্যবহার করতে পারেন।

৩। টোনার ব্যবহার করুন।

টোনার আপানর ত্বকের লোমকূপ গুলো বন্ধ করে ত্বককে করে তুলবে শিতল ও মসৃণ। তার আমার উপদেশ হল টোনার ব্যবহার বন্ধ করবেন না। এই টোনার হিসাবে ব্যবহার করেতে পারেন গোলাপজল। আপনি ওয়াটার বেজ টোনার।

৪। ত্বক পরিস্কার রাখুন।

ইসলাম একটি কথা বলেছে যে পরিস্কার পরিছন্নতা ঈমান এর অঙ্গ। তাই সকালে ঘুম থেকে উঠে এবং রাতে ঘুমানোর আগে আপানার ত্বক প্রিস্কার রাখুন।

৫। ছাতা ব্যবহার করুন।

এই গ্রীষ্মের প্রখর রোদে কথাও বের হওয়ার সমায় সছাতা নিয়ে বের হন। তবে কালো ছাতা ব্যবহার করা করুন। হইত মনে প্রশ্ন জাগতে পারে কান কালো ছাতা ব্যবহার করবো। কারন কালো রঙের ছাতা রোদ শোষণ করে।

৬। ত্বক ভাল ও সজীব রাখার জন্য যেসব খাবার খাবেন।

সকল প্রকার রসালো বা পানি জাতীয় খাবার যেমনঃ শাক-সব্জজি, ফলমূল।এছাড়া হালকা খাবারের পাশাপাশি মাছের তেন।

৭। রোদ এড়িয়ে চলুন।

এই গ্রীষ্মের প্রখর রোদে বেসন খুবই কার্যকারী ভূমিকা পালন করে। বেসুন এর সাথে ২/১ চামিস টক দই মিশিয়ে মুখে ভাল করে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই প্রক্রিয়াটি রোদের কালো দাগ সহজেই দূর করে।

৮। ত্বককে শীতল রাখুন।

এই গমম কালের প্রখর রোদের কারনে মুখের আদ্ররতা থাকে না বললেই চলে। মুখের এই আদ্ররতা ফিরিয়ে আনতে ২ চামস মধুর সাথে ১ চামস লেবুর রস মিশেয়ে মুখে লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

আবার এই রোদের কারনে আমদের ত্বককে বা চোখের নিচে কালো দাগ পরে যাই। আতে নিজেকে দেখতে অনেক বিশ্রী লাগে এবং ত্বকের উজ্জলতা হারিরে ফেলে। এই উজ্জলতা ফিরিয়ে আনতে ২ চামস টক দইয়ের সাথে ১ চামস লেবুর রস মিশেয়ে মুখে লাগিয়ে রাখুন। ২৫-৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।এতে ত্বকের ওইসব সমস্যা থেকে মুক্তি পাসচ্ছেন।

শাইন স্কিন বিডি বাংলাদেশে একটি সম্মানজনক ই-কমার্স সাইট। শাইন স্কিন বিডি আপনার ত্বকের যত্নের জন্য A to Z উচ্চ মানের প্রসাধনী সামগ্রী প্রদান করে। শাইন স্কিন বিডি ১৩ জানুয়ারী ২০১৬ তারিখে চালু করা হয়েছিল। ব্রণ চামড়া বিডি চামড়া যত্ন, ত্বক টোনার, সূর্যের যত্ন, চোখের যত্ন, মুখোশ, ময়শ্চারাইজার এবং সমস্ত সৌন্দর্যের পণ্যগুলির মতো সমস্ত সৌন্দর্য বিভাগগুলির পণ্যগুলি প্রদর্শন করে। আমাদের সংগ্রহে জীবনধারা প্রবণতা পাশাপাশি সব সময় ফেভারিটে সর্বশেষ একত্রিত করে।শাইন স্কিন বাংলাদেশ একটি ভিত্তিক খুচরা প্রসাধনী বিক্রেতা । আমাদের দক্ষতা বিশেষ স্কিন কেয়ার সেবা এবং চিকিত্সা পাশাপাশি বিশ্ব বর্গ কে সৌন্দর্য পণ্য প্রদান করা।