টেলিকম

সেরা বার্ষিক প্রতিবেদনের জন্য আইসিএবি গোল্ড অ্যাওয়ার্ড পেল রবি

By Sajia Afrin

September 12, 2024

সেরা বার্ষিক প্রতিবেদন ২০২৩- এর জন্য যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগে রবি আজিয়াটা পিএলসি’কে গোল্ড অ্যাওয়ার্ডে ভূষিত করেছে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)। টানা তৃতীয়বারের মতো এই মর্যাদাপূর্ণ পুরস্কার জিতল অপারেটরটি।

গতকাল ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাজধানীর প্যান পেসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ’র হাত থেকে এ পুরষ্কার গ্রহণ করেন রবি’র চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) এম. রিয়াজ রশিদ। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সেক্রেটারি ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. আবদুর রহমান খান, অর্থসচিব মো. খায়রুজ্জামান মজুমদার এবং বাণিজ্য সচিব মো. সেলিম উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া পুরষ্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি’র ফাইন্যান্স ডিভিশন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেন এবং ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মঈন উদ্দিন রিয়াদ।

রবি সম্পর্কে:

রবি আজিয়াটা লিমিটেড (‘রবি’) একটি পাবলিক লিমিটেড কোম্পানি যেখানে এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপ বারহাদের সিংহভাগ মালিকানা (৬১.৮২%) রয়েছে। এছাড়া রবিতে পাবলিক শেয়ারহোল্ডারদের (১০%) পাশাপাশি বিশ্ব টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি ভারতী এয়ারটেলের (ভারত) শেয়ার রয়েছে ২৮.১৮%। রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। দেশের মানুষের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল সেবা আনছে কোম্পানিটি। দেশের প্রতিটি প্রান্তে উদ্ভাবনী সেবা পৌঁছে দেয়ার উদ্দেশে রবি অব্যাহত বিনিয়োগের মাধ্যমে শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তুলেছে। দেশজুড়ে থাকা এ অবকাঠামো ডিজিটাল পণ্য ও সেবা সরবরাহের পাশাপাশি ক্রমবর্ধমান ডিজিটাল প্রতিবেশ গড়ে তুলতে মুখ্য ভূমিকা পালন করছে। শহর কিংবা গ্রাম যেখানেই হোক রবির হাত ধরে ডিজিটাল বাংলাদেশের পথে হাটছে দেশবাসী।