নতুন পন্য

সেলফি তুলতে এসে গেছে ড্রোন!

By Baadshah

May 17, 2018

আজকাল সেলফি ছাড়া তো চলেই না। পার্টি হোক বা কোথাও বেড়াতে যাওয়া, সেলফি তুলতে আপনি সবসময় রেডি। সেলফি স্টিকও একটা কিনে রেখেছেন। কিন্তু মুশকিল হল সবসময় সবজায়গায় তো সেলফি স্টিক নিয়ে যাওয়া যায় না। তখন বেশ কসরত করেই তুলতে হয় পারফেক্ট সেলফি। এবার আর সেসব ঝঞ্ঝাট থাকবে না। কারণ হাওয়ায় উড়ে ড্রোনই তুলে দেবে আপনার সেলফি।

প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠা এনছে এয়ারসেলফির দ্বিতীয় সংস্করণ এয়ারসেলফি ২। ডিভাইসটির স্বল্প দূরত্বে উড়িয়ে ভ্রমণকালীন সেলফি অনায়াসে নেওয়া যায়। পাহাড়ের পাদদেশে, বা কোনো উঁচু স্থান থেকে লাফ দিয়ে যখন নিজের হ্যান্ডসেটে সেলফি নেওয়া যায় না তখন বিকল্প হতে পারে সেলফি অ্যাপ নিয়ন্ত্রিত ডিভাইসটি।

নির্মাতারা বলেন , ডিভাইসটির প্রথম সংস্করণ থেকে সব ধরনের ফিচারেই উন্নত হয়েছে সেলফি ড্রোনটি। সহজেই ডিভাইসটি মুঠোবন্দি করা যায়। এজন্য বহন করাটাও আরামদায়ক। ওজনও কম। ডিভাইসটির প্রথম সংস্করণে ছিল মাত্র ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও ৪ জিবি র‌্যাম। নির্মাতারা আশা করছেন, নতুন সংস্করণটিতে ক্যামেরা আর মেমোরির দুর্বলতা কাটিয়ে উঠে তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে সেলফিএয়ার ২।

সেলফি ড্রোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা, ১৬ জিবি মাইক্রো এসডি কার্ড। ডিভাইসটি ৮৫ ডিগ্রি অ্যাঙ্গেলে ছবি তুলতে কিংবা ভিডিও করতে সক্ষম। এটি ৬৫ ফুট উঁচু পর্যন্ত সচল থাকে। ডিভাইসটি অ্যামাজনে পাওয়া যাবে আর দাম ধরা হয়েছে ২০০ ডলার।