প্রযুক্তি বিশ্ব

স্কুল থেকে বহিস্কার হওয়া কিশোরের গুলিতে নিহত ১৭

By Baadshah

February 15, 2018

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি হাইস্কুলে গতকাল বুধবার ১৯ বছরের এক কিশোর গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করেছেন। পরে পুলিশ তাঁকে আটক করেছে। ওই কিশোরকে স্কুলটি থেকে আগে বহিষ্কার করা হয়েছিল।

মিয়ামি থেকে ৭২ কিলোমিটার দূরের পার্কল্যান্ডে অবস্থিত মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে ওই সহিংসতার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। টেলিভিশনে সরাসরি প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায়, শিশুরা চিৎকার করতে করতে স্কুল ভবন থেকে বেরিয়ে আসছে। কয়েক ডজন পুলিশ ও জরুরি সেবাদাতা কর্মীরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন।

গুলি চালানো ওই কিশোরকে শনাক্ত করেছে পুলিশ। তার নাম নিকোলাস ক্রুজ। এর আগে ওই স্কুলে নিয়মশৃঙ্খলা ভাঙার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছিল। ব্রডওয়ে কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল এ তথ্য জানান।

ব্রডওয়ে কান্ট্রি স্কুলস সুপারিনটেনডেন্ট রবার্ট রুনসি এই পরিস্থিতিকে ভীতিকর হিসেবে অভিহিত করেন।

ইসরায়েল বলেন, কোনো রকম ধস্তাধস্তি ছাড়াই পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে গুলি চালানো ওই কিশোর। এই ভয়াবহ ঘটনা ভাষায় প্রকাশ করা যায় না বলে মন্তব্য তাঁর।

স্কুল ভবনের ভেতরেই ১২ জনের লাশ পাওয়া যায়। দুজনের লাশ পাওয়া যায় বাইরে। একজনের লাশ পাওয়া গেছে রাস্তায়। দুজনকে হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। নিহতদের মধ্যে শিক্ষার্থী ও বয়স্করাও আছেন।

এ বছর যুক্তরাষ্ট্রের স্কুলে গুলি চালানোর ১৮তম ঘটনা এটি। এর মধ্যে আত্মহত্যাসহ অন্যান্য ঘটনাও আছে।