দেশ

স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে সরকার সহায়তা প্রদান করছে : পলক

By Editor

September 03, 2019

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নারী পুরুষ সকল উদ্যোক্তাদের জন্য স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে সরকার অনুদানসহ বিভিন্নভাবে সহায়তা প্রদান করছে উল্লেখ করে বলেন স্টার্টআপকে প্রারম্ভিক পর্যায়ে ১০ লক্ষ টাকা এবং পরবর্তীতে ১ কোটি থেকে ৫ কোটি টাকা পর্যন্ত  বিনিয়োগের সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারের আইডিয়া ফ্লোরে নারীদের জন্য স্টার্টআপ প্রতিষ্ঠান; শী লাভস টেক  বাংলাদেশ এর উদ্যোগে গ্লোবাল উইমেন কম্পিটিশন সিরিজ ২০১৯ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশসহ বিশ্বজুড়ে নারী উদ্যোক্তার সংখ্যা অত্যন্ত কম, শতকরা ৯  ভাগ মাত্র। নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হলে নতুন নতুন উদ্ভাবনী আইডিয়া ও সলিউশন বিষয়ে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। তা না হলে এগুনো যাবে না। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ হবে ইনক্লুসিভ।

যেন একটি কমন প্লাটফর্মের মাধ্যমে নারী পুরুষ সকলেই যেন এর সুফল ভোগ করতে পারে । এ লক্ষ্য বাস্তবায়নে আইসিটি বিভাগ দেশের বিভিন্ন জেলায় ২৮ টি হাইটেক পার্ক ও ইনকিউবেশন সেন্টার স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মুজিবুল হক, ইনভেস্টমেন্ট এডভাইজার টিনা এফ জেবিন।