টেক ফ্যাশন

স্বপ্নের ফোন হুয়াওয়ে পি২০ প্রো, কেন ভালো লাগবে?

By Baadshah

June 03, 2018

ক্রিকেটার সাকিব আল হাসানকে ভালো লাগে নিশ্চয়ই? তাঁর পছন্দের ফোন হুয়াওয়ে পি২০ প্রো। আপনার ভালো লাগার কথা। কিন্তু শুধু তাই না, হুয়াওয়ে পি২০ প্রোর ফিচারগুলোর জন্য একে আপনার ভালো লাগবে। সাকিব আল হাসানের হাত ধরেই দেশের বাজারে পি২০ প্রো মডেলের নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে হুয়াওয়ে। রাজধানীতে হুয়াওয়ের নিজস্ব এক্সপেরিয়েন্স সেন্টারে ফোনটি উন্মোচন করা হয়। স্মার্টফোনটিতে বিশ্বের প্রথম লাইকা লেন্সের তিন ক্যামেরা ও কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে রয়েছে ৩টি ব্যাক ক্যামেরা, যা তৈরিতে কারিগরি সহযোগিতা করেছে লাইকা। ক্যামেরা তিনটির মূল সেন্সর ৪০ মেগাপিক্সেল, সাদাকালো সেন্সরের রেজুলেশন ২০ মেগাপিক্সেল আর জুম বা টেলিফটো ক্যামেরার রেজুলেশন ৮ মেগাপিক্সেল। ফটোগ্রাফির জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে ফোনটি। সেলফি ক্যামেরা থাকছে ২৪ মেগাপিক্সেল। এছাড়াও দেয়া হয়েছে ৬ দশমিক ১ ইঞ্চি নচযুক্ত অ্যামোলড ডিসপ্লে, কিরিন ৯৭০ অক্টাকোর প্রসেসর, ৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট স্টোরেজ, অ্যান্ড্রয়েড ৮ দশমিক ১ ওরিও অপারেটিং সিস্টেম, ডুয়াল সিম ও ফোরজি সমর্থন। রয়েছে ৪০০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি। পারফরমেন্স, ব্যাটারি লাইফ ও ফটোগ্রাফি তিনটি ক্ষেত্রেই রয়েছে এআই সুবিধা। হুয়াওয়ে পি২০ প্রো ফোনটির প্রি অর্ডার ৩০ মে থেকে ৫ জুন পর্যন্ত চলছে। বুকিং মানি ধরা হয়েছে ১০ হাজার টাকা। প্রি অর্ডার করলে ফোনটি ২৪ মাসের কিস্তিতে কেনা যাবে। সঙ্গে গ্রামীণফোন সিম ব্যবহার করলে ৬ গিগাবাইট ফ্রি ডেটা এবং ‘প্লে উইথ সাকিব’ অফার পাবেন গ্রাহকরা। ৫ জুন থেকে গ্রাহকরা ফোনটি হাত পাবেন। ফোনটির মূল্য ধরা হয়েছে ৮২ হাজার ৯৯০ টাকা।

P20 Pro (Huawei) Android smartphone NETWORK: 4G OPERATING SYSTEM: Android 8.1 Oreo DISPLAY: 6.1in (1,080 x 2,240 pixels) PROCESSOR: Hisilicon Kirin 970 CAMERA: 40-megapixel RGB + 20-megapixel monochrome + 8-megapixel (rear); 24-megapixel (front) MEMORY: 128GB storage, 6GB RAM CONNECTIVITY: WiFi 802.11, Bluetooth, NFC BATTERY: 4,000mAh DIMENSIONS (W x D x H): 73.9 x 7.8 x 155mm WEIGHT: 180g PRICE: RM3,299 RATING: 4 stars Read more at https://www.thestar.com.my/tech/reviews/2018/05/07/beautiful-inside-out/#vEDOSIifqGT2DBj8.99