TechJano

স্মার্টফোনে ভিজ্যুয়াল অভিজ্ঞতায় যুগান্তকারী পরিবর্তনের আভাস দিচ্ছে অপো রেনো

অপো রেনো এবং রেনো ১০এক্স জুম এর ডিসপ্লে নিয়ে বর্ননা করতে বৃহদায়তন, উজ্জ্বলতর আর চমকপ্রদ এই তিনটি মাত্র শব্দই যথেষ্ট। অপো রেনো’র কেবল তার ক্যামেরার জন্যেই অনন্য নয়, বলবার মতো অনেক কিছুই আছে এর ডিসপ্লে নিয়েও।

অপো রেনো ত্র ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে এবং রেনো ১০এক্স জুম এ থাকা ৬.৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে হিসেবে থাকছে ১৯.৫:৯ রেশিওর স্ক্রিন, ২৩৪০*১০৮০ পিক্সেলের রেজ্যুলুশন। ডিসপ্লেটি মজবুত করতে এতে থাকছে গরিলা গ্লাস ৬। এছাড়াও অপো রেনো তে থাকছে ৯৩.১% বডি টু স্ক্রিন রেশিও যা বর্তমানে বিশ্বে সর্বোচ্চ রেশিও সমৃদ্ধ ফোনগুলোর একটি। এছাড়াও এতে থাকছে ৬০০০০:১ কন্ট্রাস্ট রেশিও।

যদিও অপো রেনো এর ব্রাইটনেস রেটিং প্রকাশ করেনি, তবুও যেহেতু এটি ডিসিআই-পি৩ স্ট্যান্ডার্ড, তাই এর ডিসপ্লে যে বাজারের অন্যান্য স্মার্টফোন থেকে উজ্জ্বলতর হবে এটি বিনা দ্বিধায় বলা চলে। যেহেতু এটি অ্যামোলেড স্ক্রিন এবং ডিসিআই-পি৩ স্ট্যান্ডার্ড তাই দিনের আলোতে সরাসরি সূর্যের আলোতেও এর ডিসপ্লে থাকবে স্পষ্ট এবং উজ্জ্বল। এছাড়াও এই ডিসপ্লেতে টেক্সট অধিক স্পষ্টভাবে দেখা যাবে। আর এটির বড় স্ক্রিন বিশেষ করে ভিডিও দেখা এবং গেম খেলবার জন্যে খুবই উপযোগী।

অপো রেনো এর ডিফল্ট ডিসপ্লে সেটিং চোখের উপর কোন চাপ না ফেলেই অধিক উজ্জ্বল ভাবে ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স দিয়ে থাকে, তারপরও এতে থাকছে ডিসপ্লে অপশন পরিবর্তনের বেশ কিছু সুযোগ, যার মাধ্যমে প্রত্যেকেই তার উপযোগী করে নিতে পারেনে এর ডিসপ্লে। স্লাইডারের মাধ্যমে ডিসপ্লে এর কালার টেম্পারেচার কুল থেকে ওয়ার্ম করার সুযোগ থাকছে এতে। এছাড়াও এতে থাকছে স্ক্রিন কালার মোড। ডিফল্ট অপশন হিসেবে থাকছে ভিভিড কালার অপশন আর জেন্টল অপশন বেছে নেবার মাধ্যমে কিছুটা কম কনট্রাস্টের এবং ফ্যাঁকাসে ধাঁচের কালার অপশন বেছে নেবার সুযোগ থাকছে অপো রেনো তে।

সাধারণ বড় ডিসপ্লে ব্যাটারি লাইফের জন্যে এক বিশাল হুমকি। তবে এই দুশ্চিন্তা থেকে বেশ মুক্তই থাকবেন অপো রেনো ব্যবহারকারীরা। অপো রেনো তে থাকছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার এবং অপো রেনো ১০এক্স জুম এ থাকছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। আর ব্যাটারি দ্রূত চার্জ করতে এতে থাকছে ভুক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তির চার্জার।

অপো রেনো তে বেজেল এতোটাই কম যে প্রথম দেখাই মনেই হয়না এর কোন রিম আছে। তবে ভালো করে তাকালে তবেই চোখে পড়ে এর নিচে ও উপর দিকে থাকা সরু কিনারা। এমনকি সামনে থাকা স্পীকারটিও এতো সরূ ভাবে স্থাপন করা হয়েছে স্পর্শ না করলে বোঝারই উপায় নেই এর অস্তিত্ব।

হাত থেকে পতন কিংবা আঘাত থেকে ফোনকে সুরক্ষা দিতে অপো রেনোতে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তির গরিলা গ্লাস ৬ এমনকি ফোনটির ব্যাক কাভারেও রয়েছে গরিলা গ্লাস।

Exit mobile version