প্রযুক্তি বিশ্ব

স্মার্টফোন বিস্ফোরণে ক্রেডল ফান্ডের সিইও-র মৃত্যু!

By Baadshah

June 23, 2018

চার্জ দেওয়ার সময় স্মার্টফোনে বিস্ফোরণ হয়ে মৃত্যু হল মালয়েশিয়ার একটি সরকারি সংস্থার সিইও-র। দুঃখজনক এই ঘটনার শিকার হয়েছেন মালয়েশিয়ার  ক্রেডল ফান্ড নামের একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজরিন হাসান। স্মার্টফোন ফেটে তাঁর বেডরুমে আগুন ধরে যায় বলে জানা গিয়েছে।

নাজরিন হাসান দুটি স্মার্টফোন ব্যবহার করতেন, ব্ল্যাকবেরি এবং হুয়াওয়েই। বিস্ফোরণের সময় দুটি ফোনই চার্জে বসানো ছিল। আগুন ধরে গিয়ে বেডরুমের অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে কোন ফোনে বিস্ফোরণ থেকে গোটা ঘটনা, তা এখনও পর্যন্ত জানা যায়নি। চার্জ দেওয়ার সময় অতিরিক্ত গরম হয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফোন বিস্ফোরিত হলে এর ভাঙা অংশ হাসানের মাথার পেছনের দিকে লাগে এবং তিনি অচেতন হয়ে পড়েন। একপর্যায়ে পুরো ঘরে আগুন ধরে যায়।স্মার্টফোনে বিস্ফোরণই মৃত্যুর কারণ হলেও ঠিক কী ভাবে মৃত্যু হল তা নিয়ে হাসানের পরিবার ও পুলিশের বক্তব্য অবশ্য আলাদা।

নাজরিন হাসানের শ্যালক জানিয়েছেন যে মোবাইলটি ফেটে গিয়ে তার কোনও একটি অংশ হাসানের মাথায় লেগে ‘ব্লান্ট ট্রমা’ হয়ে মৃত্যু হয়। ঘরে আগুন লাগার আগেই মৃত্যু হয় তাঁর। তবে পুলিশ জানিয়েছে যে আগুন লেগে যাওয়ায় ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে হাসানের।