TechJano

স্যামসাংয়ের দুুই ফোন পাওয়ারফুল ব্যাটারিসহ এল

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি স্যামসাং প্রায় চুপিচুপি তাদের দুটি A সিরিজের ফোন স্যামসাং গ্যালাক্সি এ১২ এবং গ্যালাক্সি এ০২এস এর ওপর থেকে পর্দা সরালো। এরমধ্যে গ্যালাক্সি এ১২ হল গত মার্চে লঞ্চ হওয়া গ্যালাক্সি এ১১ এর আপগ্রেড ভার্সন। আবার ডিসেম্বরে লঞ্চ হওয়া গ্যালাক্সি এ০১ এর উত্তরসূরি হিসাবে এসেছে গ্যালাক্সি এ০২এস কে। দুটি ফোনই বাজেট রেঞ্জে এসেছে এবং আগামী বছরে বিক্রির জন্য বিশ্ববাজারে উপলব্ধ হবে। স্যামসাং গ্যালাক্সি এ১২ এবং গ্যালাক্সি এ০২এস দুটি ফোনেই পাবেন ৬.৫ ইঞ্চি ডিসপ্লে ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এ০২এস ফোনটির দাম ১৫০ ইউরো। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ফোনটি ব্ল্যাক ও হোয়াইট কালারে এসেছে। আগামীবছরের ফেব্রুয়ারি থেকে ফোনটি পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ১২ এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ইনফিনিটি V ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৫০০। ডিসপ্লের উপরের দিকে ছোট নচ উপস্থিত। এদিকে স্যামসাং জানিয়েছে এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। মনে করা হচ্ছে এটি মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট হবে। এই ফোনে পাবেন ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য গ্যালাক্সি এ১২ ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কোম্পানির তরফে এই ফোনের অপারেটিং সিস্টেম এখনও জানানো হয়নি। গ্যালাক্সি এ১২ ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও Samsung Knox সিকিউরিটি প্ল্যাটফর্ম সহ এসেছে। এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

স্যামসাং গ্যালাক্সি এ০২এস এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০২এস ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি ডিসপ্লে সহ এসেছে। এর ডিসপ্লে ডিজাইন ইনফিনিটি V যার উপরের দিকে ছোট নচ রয়েছে। এই ফোনে ১.৮ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। মনে করা হচ্ছে এটি স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর হবে। এতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে গ্যালাক্সি এ০২এস ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনটির সামনে আছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

পাওয়ারের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে ব্যবহার করা হয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট।

Exit mobile version